1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test29576900 :
  4. [email protected] : test44134420 :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম :
কঠোর বিধি নিষেধ: দ্বিতীয় দিন চলছে গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আর নেই করোনা টিকার প্রথম ডোজ নিলেন পথের সময় সম্পাদক তৌকির রাসেল আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের নামে প্রতারণা,র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ১ যথাযোগ্য মর্যাদায় সারাদেশে ঈদুল আজহা উদযাপিত শেষ মুহূর্তে জমে উঠেছে রাজধানীর কোরবানির পশুর হাট রোটারী ক্লাব অব ডান্ডি ও তিলোত্তমা নারায়ণগঞ্জ জয়েন প্রজেক্টের কোমলমতী শিশুদের মাঝে পবিত্র কোরআন শরীফ,পাঞ্জাবী-হিজাব ও টুপি প্রদান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রচুর জ্ঞান আহরন করতে হবেঃ বীরমুক্তিযোদ্ধা এমএ রশিদ কোন মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না পড়ে, সেভাবে আমরা পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে করোনা : ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯২জন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পানিতে ভাসে গাবতলী : এমপি শামীম ওসমান

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১১৭ বার

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের দুই পাশে স্তূপ করা বর্জ্য নিয়ে প্রশ্ন তুলেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান। তিনি বলেছেন, এই ময়লা আবর্জনা দেখে মনে হয় আমরা কোনো সভ্য মানুষ নই। এখানে ময়লা ফেলানো হচ্ছে। পানি জমছে। এখানে যদি রাস্তা করা হয়, ছয় মাসও সে রাস্তা টিকবে না।

 

শনিবার (৪ জুলাই) দুপুরের দিকে ডিএনডির জলাবদ্ধতা নিরসণকল্পে করণীয় নিয়ে আলোচনা সভায় ওই কথা বলেন তিনি। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এতে সেনাবাহিনী, পুলিশ প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

ফতুল্লার লালপুর এলাকাকে অভিশপ্ত এলাকা হিসেবে মন্তব্য করে শামীম ওসমান এমপি বলেন, “এই এলাকা হচ্ছে নিচু। এবং পাশে যেসব ক্যানেল করা হয়েছে সেগুলো হচ্ছে ঊঁচু। ফলে নিচু জায়গা থেকে পানি ঊঁচু জায়গায় যেতে পারে না।” তিনি এর জন্য সমন্বয়হীনতার দিকেই আঙ্গুল তুলেন। এছাড়াও তিনি সিটি করপোরেশন সমন্বয় করে না বলেও মন্তব্য করেন। পাশাপাশি কিছু শিল্পপ্রতিষ্ঠানকেও এই জলাবদ্ধাতার জন্য দায়ী করেন তিনি।

 

শামীম ওসমান এমপি বলেন, ডিএনডির কর্তৃপক্ষ যদি ট্যাকনিকাল সহযোগিতা করে তাহলে এই জলাবদ্ধতা থেকে কিছুটা পরিত্রাণ পাওয়া যাবে। গত দেড় বছর ধরে ফতুল্লা এলাকার জন্য আমি ১৭৫ কোটি টাকার একটা বাজেট  পাশ করাতে পেরেছি। সামনেই এটার এগ্রিম্যান্ট হবে।

 

সাংসদ শামীম ওসমান আরো বলেন, “গতবারও সিদ্ধিরগঞ্জ এলাকা পানির তলে ছিল এবারও পানির তলে আছে। তবে, গতবছর আপনাকের সক্রিয়তার কারণে মানুষ জলাবদ্ধতার শিকার হননি।” ‘গত বছর বৃষ্টির সময়ে এত বাজে অবস্থায় সৃষ্টি হয়নি। এ বছর কেন এত বাজে অবস্থার সৃষ্টি হলো’, প্রশ্ন তুলে তিনি বলেন, “সিটি করপোরেশনের পুরো পানিটা গোরস্তানের তল দিয়ে (মাসদাইর কবরস্থান) বেরিয়ে গাবতলী হয়ে ফতুল্লার দিকে যাচ্ছে। এ কারণে গাবতলী জোনের মানুষগুলি পানিতে ভাসছে।”

 

জালকুড়িতে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপন্ন কেন্দ্র নিয়ে প্রশ্ন তুলে তিনি আরও বলেন, “জেলা প্রশাসন থেকে গত দুই বছর আগে জালকুড়ি এলাকাতে সিটি করপোরেশনকে জায়গা দিয়েছে। ওই এলাকার মানুষের চরম বিরোধীতা স্বত্বেও এই জায়গাটা দেওয়া হয়েছে বিদ্যুৎ উৎপন্ন করার জন্য। জায়গাটা দিয়েছে দুই বছর হয়ে গেছে। কিন্তু কাজের কোনো অগ্রগতি নেই। ময়লা এখনও ওইখানে পড়ছে। সেখানে কী পরিমাণ ময়লা ডাম্পিং হয় তা সবাই দেখেছেন।”

 

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন,ডিএনডি প্রজেক্টের ডিরেক্টর লেঃ কর্নেল মো. আহসানূত তাকবিম চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট রহিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর উপজেরা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জাহুরা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু, ফতুল্লা ইউনিয়ণ পরিষধের চেয়ারম্যান সাইফউল্লাহ বাদল, পিএসসি, মেজর সৈয়দ মোস্তাকীম হায়দার ও ক্যাপ্টেন ইবনে ফরহাদ মন্ডল প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com