1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test29576900 :
  4. [email protected] : test44134420 :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কঠোর বিধি নিষেধ: দ্বিতীয় দিন চলছে গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আর নেই করোনা টিকার প্রথম ডোজ নিলেন পথের সময় সম্পাদক তৌকির রাসেল আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের নামে প্রতারণা,র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ১ যথাযোগ্য মর্যাদায় সারাদেশে ঈদুল আজহা উদযাপিত শেষ মুহূর্তে জমে উঠেছে রাজধানীর কোরবানির পশুর হাট রোটারী ক্লাব অব ডান্ডি ও তিলোত্তমা নারায়ণগঞ্জ জয়েন প্রজেক্টের কোমলমতী শিশুদের মাঝে পবিত্র কোরআন শরীফ,পাঞ্জাবী-হিজাব ও টুপি প্রদান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রচুর জ্ঞান আহরন করতে হবেঃ বীরমুক্তিযোদ্ধা এমএ রশিদ কোন মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না পড়ে, সেভাবে আমরা পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে করোনা : ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯২জন

শামীম ওসমানের ‘খেলা হবে’ স্লোগানে জয় পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : সোমবার, ৩ মে, ২০২১
  • ১৯৩ বার

কয়েক মাস ধরেই পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমানের ‘খেলা হবে’ স্লোগানে তোলপাড় শুরু হয়েছিল। এখন চলছে সেই খেলারই ফল গণনা। রাজ্যের এবারের নির্বাচনে ২১৪টি আসনে জয় পেয়েছে ‘দিদি’, তথা তৃণমূল কংগ্রেস। তাই এপাড় বাংলায় রবিবার দিনভর অনেকেরই মুখে মুখে ছিল, ‘শামীম ওসমানের ‘খেলা হবে’ স্লোগানে জয় পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

বিধানসভা ভোটের আগে ‘খেলা হবে’ সংলাপ ছড়িয়ে পরে। শুরুটা করেন রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত ম-ল। তারপর অন্য নেতাদের মুখেও শোনা গেছে স্লোগানটি। রাজনীতির গ-ি ছাড়িয়ে আম জনতার মুখে মুখে ঘুরছে ওই স্লোগান।

 

প্রায় বছর আটেক আগে নারায়ণগঞ্জের একটি জনসভায় শামীম ওসমান বলেছিলেন, ‘২৪ তারিখের পরে আসো, খেলব, খেলা হবে।’ এর পর বাংলাদেশ ‘খেলা হবে’ বাক্যটি স্যোশাল মিডিয়ায় ব্যপক ভাইরাল হয়ে যায়। যা এখনও পর্যন্ত যে কোন ব্যক্তির স্লোগানের র্শীষ ব্র্যান্ডিং।

 

তৃণমূলের ছাত্র-যুব সংগঠন সূত্রের দাবি, জানুয়ারি মাসে উত্তরবঙ্গের একটি সভায় এই স্লোগান নিয়ে ছড়া বানাতে দেখা যায় তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যকে।

 

পরে দেবাংশু ফেসবুকে একট কবিতা লেখেন। যার প্রথম স্তবকটি হল, ‘বাইরে থেকে বর্গী আসে, নিয়ম করে প্রতিমাসে/ আমিও আছি, তুমিও রবে/ বন্ধু এবার খেলা হবে।’ এরপর স্লোগানটি এতই জনপ্রিয় হয়েছে যে, ডিজে পার্টির গানেও তৃণমূলের নানা সভায় উল্লাস করতে দেখা গিয়ে ছিল শাসকদলের কর্মীদের। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ভোট গণনা চলছে। আজ রোববার দুপুর পর্যন্ত ২৯৪ আসনের মধ্যে ২৯২টি আসনের আনুমানিক ফল ঘোষণা করেছে এনডিটিভি।

 

এতে ২১৪টি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস।

 

মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের নেতারা।

 

এ নিয়ে গণমাধ্যমে শামীম ওসমান নিজেও সাক্ষাৎকার দিয়েছেন। ডয়চে ভেলের সঙ্গে আলাপে তিনি তার সেই বক্তৃতার প্রেক্ষাপট তুলে ধরে বলেন, তখন ২০১৩-১৪ সাল, স্বাধীনতাবিরোধী শক্তি এবং বিএনপি’র নেতৃত্বে ব্যাপক জ্বালাও পোড়াও চলছিল। ওই স্লোগান ছিল তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের প্রজন্ম হিসেবে, শান্তির পক্ষে, গণতন্ত্রের পক্ষে ও সকল প্রকার সাম্প্রদায়িকতার বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com