1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ইউনিয়ন পরিষদ নির্বাচন : রূপগঞ্জে নৌকা প্রতীকের গণসংযোগে হামলা,ককটেল বিষ্ফোরণ গুলিবর্ষণ ককটেল উদ্ধার, আহত ১০ জানাযা শেষে আদমজীনগর কেন্দ্রীয় কবরস্থানে দাফন গরীবের বন্ধু আলা’র শেষ বিদায়ে মানুষের ঢল টি-টুয়েন্টিতে পিছিয়ে আছি, বিভিন্ন সাইটে উন্নতি করা প্রয়োজন : বিসিবি’র পরিচালক তানভীর আহমেদ টিটু ‘ছোট ভাই হারালাম’ : কাউন্সিলর আলার মৃত্যুতে শোক প্রকাশ করে বললেন শামীম ওসমান জনগনের দোয়া ও ভালবাসা যেখানে আল্লাহ’র রহমত বেশি সেখানে : মোঃ শাওন মিয়া শনিবার মানিক মিয়া এভিনিউতে এফটিপিও”র  উদ্যোগে শিল্পী কলাকুশলীদের সম্প্রীতি সমাবেশ  আইভীর অনিয়ম দুর্নীতি দুদকে অভিযোগ,নারায়ণগঞ্জ জুড়ে তোলপাড় বিশ্ব মিডিয়ায় হিন্দু সম্পত্তি দখলদার আইভী ও তার পরিবার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লায় সংবাদ সংগ্রহকারী নারী সংবাদিককে মারধর ও হামলার মূলহোতা ‘হাজী ওসমান গণি’ গ্রেফতার নারায়ণগঞ্জ শহরে সংঘটিত চাঞ্চল্যকর “হকার জুবায়ের হোসেন’’ হত্যাকান্ডের প্রধান আসামী “ইকবাল” কে বরিশালের উজিরপুর থেকে র‌্যাব কর্তৃক গ্রেফতার

ভিন্ন স্বাদে চালতার আচার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৫৮৩ বার

চালতা এখন শহরেও সহজলভ্য। রাস্তাঘাটে কিনতে পাওয়া যায় চালতার আচার। কিন্তু তা আমাদের স্বাস্থ্যের পক্ষে উপকারী নয়। সুস্বাদু চালতার আচার তৈরি করতে পারেন ঘরেই। রইলো রেসিপি।

উপকরণ: বড় আকারের চালতা ২টি, চিনি ৫০০ গ্রাম, খেজুরের গুড় ৫০০ গ্রাম, কাশ্মীরি মরিচ গুঁড়া ২ চা-চামচ, মরিচ টালা গুঁড়া ২ চা-চামচ, লবণ পরিমাণমতো, পাঁচফোড়ন গুঁড়া আধা চা-চামচ, মৌরি টালা গুঁড়া ১ চা-চামচ, ধনে টালা গুঁড়া ১ চা-চামচ, সরিষার তেল ১ টেবিল চামচ, সাদা ভিনেগার ১ কাপ ও বিট লবণ ১ চা-চামচ।

প্রণালি: চালতা টুকরা করে গরম পানিতে অল্প ভাব দিয়ে থেঁতলে নিতে হবে। তেল, গুড়, চিনি, লবণ, ভিনেগার একসঙ্গে চুলায় দিতে হবে। গুড় ও চিনি গলে গেলে চালতা দিয়ে অল্প আঁচে রান্না করুন। পর্যায়ক্রমে বাকি উপকরণ দিয়ে আরও কিছুক্ষণ চুলায় রেখে নামাতে হবে। ঠান্ডা হলে বয়ামে ভরে রাখুন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com