1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : kaseyhartwell1 :
  4. [email protected] : pimgiuseppe :
  5. [email protected] : test114192 :
  6. [email protected] : test15530113 :
  7. [email protected] : test18644919 :
  8. [email protected] : test2246679 :
  9. [email protected] : test25777112 :
  10. [email protected] : test27772429 :
  11. [email protected] : test28072043 :
  12. [email protected] : test29576900 :
  13. [email protected] : test34936489 :
  14. [email protected] : test35340289 :
  15. [email protected] : test37141039 :
  16. [email protected] : test3734843 :
  17. [email protected] : test41175725 :
  18. [email protected] : test43179736 :
  19. [email protected] : test44134420 :
  20. [email protected] : test45570592 :
  21. [email protected] : test46751630 :
  22. [email protected] : test8373381 :
  23. [email protected] : wpuser_lfudhofinnhh :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :
কয়েকশ’ কর্মী-সমর্থক নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন লুৎফর রহমান স্বপন  বন্দরে লিপি ওসমান-তানভীর টিটু-লাভলুর সংবর্ধনা শুক্রবার বন্দরে আকিজ প্রশাসন বিভাগের উপ-ব্যবস্থাপক হাফিজুর জখমের ঘটনায় গ্রেপ্তার ৩ খাঁন মাসুদের বিরুদ্ধে ফ্যাক আইডি খুলে অপপ্রচার  রূপগঞ্জে সংগঠিত চাঞ্চল্যকর, ক্লুলেস ও নৃশংস সাব্বির আহমেদ হত্যাকান্ডের ৩ হত্যাকারীকে ৪৮ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লা হতে সাড়ে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জে ভেজাল ও ক্ষতিকর খাদ্যপণ্য তৈরি ও বাজারজাত করণের অপরাধে ১ জন গ্রেফতার, বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে, অনাকাঙ্ক্ষিত কিছু হলে তার দায় সরকারের : নজরুল ইসলাম আজাদ নারায়ণগঞ্জে নৌ ও সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বিএনপি নেতা সুরুজ্জামানের মৃত্যুতে ছাত্রদল নেতা কামরুল হাসান রোমেন এর শোক প্রকাশ

রূপগঞ্জে সাড়ে ৪ হাজার পরিবারকে ইফতার বিতরণ

নারায়ণগঞ্জ (রূপগঞ্জ) প্রতিনিধি :
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৪৭ বার

ওদের হাতের বাটিগুলো রমজান এলেই পৌঁছে বাড়ি বাড়ি। হোক মুসলিম কিংবা ভিন্ন ধর্মের। ধারাবাহিকভাবে প্রতি রমজান মাস জুরে বিগত ৩ বছর ধরেই বাড়ি বাড়ি রান্না করা খাবার ইফতার হিসেবে পাঠানোর কাজ করছেন কাঞ্চন পৌর বাজারের পায়রা টাওয়ারের মালিক ও রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোশিয়েসন নেতা শফিকুর রহমান। আর এ কাজে সহযোগীতা করছেন তার পরিবারের লোকজন।

 

সরেজমিন ঘুরে দেখা যায়, রমজান এলেই ঘরে ঘরে ইফতার পৌঁছে দেয়ার কাজ হাতে নেন কাঞ্চন পৌরসভার পায়রা টাওয়ারের মালিক শফিক রহমান। রমজানের প্রতিদিন ১৫০ জনের জন্য রান্না করা খাবার খিচুড়ি, বিরিয়ানি আয়োজন করেন তিনি। ওই খাবার গুলো প্রথমে নিজ গ্রাম ও প্রতিবেশীদের মাঝে বিতরণ শুরু করেন তিনি।এভাবে পাড়া মহল্লা ভাগ করে আশপাশের গ্রাম, এতিমখানা, দরিদ্র এলাকা চিহ্নিত করে ধারাবাহিকভাবে প্যাকেট করা খাবার পৌছে দেন তিনি। এসব খাবার পৌঁছে দেয়ার সময় ওই পাড়ায় বসবাস করা হিন্দুসহ অন্য ধর্মের লোকের বাড়িতেও দেয়া হয় খাবার৷ এভাবে মাসে সাড়ে ৪ হাজার পরিবারকে প্যাকেট করা খাবার পৌঁছে দেন তিনি।এ কাজে সহযোগীতা করেন তার পরিবারের লোকজন। তার চাচাতো ভাই বোনেরাও মহিলাদের কাছে পৌঁছে দিতে ইফতারের বাটি নিয়ে বেরিয়ে পড়েন বিকাল হলেই।

 

কথা হয় ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ একাদশ ২য় বর্ষের শিক্ষার্থী আমেনা রহমান (১৯) এর সঙ্গে, তিনি বলেন, রমজানের রোজা শুরু হলেই শফিক ভাইয়ের উদ্যোগে করা ইফতার আয়োজন বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার কাজ করি। অনেক বাড়িতে পুরুষ থাকে না,বা অনেকে পর্দা করেন,তাদের হাতে আমরা নারী হিসেবে পৌঁছে দিতে সহযোগীতা করি। সবচেয়ে আনন্দ লাগে খাবার হাতে পেয়ে যখন মানুষগুলো খুশি হয়।

 

খাবার বিলিকাজে নিয়োজিত কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী ফাতেমা রহমান (১৫) বলেন, পাড়া মহল্লায় খাবার পৌঁছে দেয়ার সময় কোন ভিন্ন ধর্মের লোকের বাড়ি থাকলে তাদেরও খাবার দেই। খাবার পেয়ে মুসলমানদের প্রতি তাদের সৌহার্দ্যপূর্ণ ধারনা ও সুসম্পর্ক তৈরী হয়। এটা আমার খুব ভালো লাগে। এ খাবার বিলির কাজে শিশু আরাফাতেরও যেন তৃপ্তির শেষ নেই। আরাফাত বলেন, ইফতারের বাটি হাতে ঘুরে ঘুরে বাড়ি বাড়ি যেয়ে নিজ হাতে খাবার তুলে দেই আর মানুষগুলোর হাসি দেখি । এতে তার পরম তৃপ্তি পাই। মানুষকে খুশি করার এ কাজ প্রতি রমজানেই করি।

 

এসব বিষয়ে ব্যবসায়ী শফিকুর রহমান বলেন, আমার দাদী পারিবারিকভাবে সীমিত পরিসরে রমজান এলেই গ্রামের লোকজনকে ইফতার খাওয়াতেন। সে কার্যক্রম ধরে রাখতে তা নিজগ্রামসহ আশপাশের গ্রামেও দেই। এতে আমার ব্যক্তিগত অর্থায়ন ছাড়াও সহযোগিতা করেন আমার ফিলিপাইন প্রবাসি ভাই মজিবুর রহমান। আমার পরিবার আমার বোনেরা ও চাচাত ভাই এরা অর্থনৈতিক সহযোগিতা করেন। মাঝে মাঝে সওয়াবের আশায় এলাকার বড় ভাই,বন্ধু, ছোট ভাইরা অর্থনৈতিক সহযোগিতা করেন। তখন খাবারের পরিমান ও বিলি করা এলাকা বাড়িয়ে দেই। তবে একই পরিবার প্রতিদিন এ খাবার পাবেন না। নতুন নতুন পরিবারকে যুক্ত করা হয়।

 

এদিকে এ কাজকে স্থানীয় বাসিন্দারা দেখছেন ভিন্ন চোখে। কাঞ্চন পৌর এলাকার বাসিন্দা শ্রী পরেশ চন্দ্রদাস বলেন,মুসলমান বাড়ির ইফতার আমার বাড়ি প্রতি রমজান এলেই পাই৷ এটা নিঃসন্দেহে ধর্মীয় সম্প্রীতির উদাহরণ৷

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com