1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
আইভী ব্যর্থ,নগরবাসীর কাছে প্রমানিত: এড. শাখাওয়াত হোসেন খান কবি কন্ঠে কবিতা পাঠ ও রুপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা ২০২১ অনুষ্ঠিত আলীরটেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ফাইনাল খেলায় প্রধান অতিথি চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ বাহাউদ্দিন নাসিমের মা’র রুহের মাগফেরাত কামনায় কাউন্সিলর দুলাল প্রধানের মিলাদ ও দোয়া আমি এমন কাজ করে যেতে চাই যেনো মৃত্যুর পরেও লোকে বলে একজন ভালো মানুষ ছিলেন : ২২নং ওয়ার্ডে তরুণ কাউন্সিলর প্রার্থী খান মাসুদ দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই : ফতুল্লা ইশা ছাত্র আন্দোলন র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ১ মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ১ পলাতক আসামী গ্রেফতার সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত নাসিক ২২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে খান মাসুদকে কোর্টপাড়া পঞ্চায়েত কমিটির পূর্ণ সমর্থন এবার বঙ্গবন্ধুর ভুল শুধরানোর ভূমিকায় মেয়র আইভী!

তল্লায় আবারও গ্যাস বিস্ফোরণ: দুই পরিবারের ১১জন দগ্ধ, ভবন সিলগালা, ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৩৭ বার

নারায়ণগঞ্জ ফতুল্লার তল্লায় একটি ভবনে গ্যাস বিস্ফোরণে নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৬টায় ফতুল্লার পশ্চিম তল্লা জামাই বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে ৮ মাস পূর্বে এ তল্লারই একটি মসজিদে গ্যাস বিস্ফোরণে দগ্ধ হয়ে ৩৪জন মারা গিয়েছিল। যে মসজিদটি এখনও খোলা হয়নি। হয় না নামায।সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার সকালে ফতুল্লার তল্লা এলাকার মডেল গার্মেন্টস এর পাশে একটি তিনতলা ভবনের তৃতীয় তলায় ফ্লাটে ওই ভয়াবহ বিস্ফোরণে হয়।

 

ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোসহ দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ভবনের তৃতীয় তলায় গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দগ্ধ পাঁচজনকে রাজধানীতে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। অন্যদের নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

তিনি আরও বলেন, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি দগ্ধ ব্যক্তিদের মধ্যে একই পরিবারের ছয়জন ও আরেক পরিবারের পাঁচজন আছেন। এই দুই পরিবার ভবনের তৃতীয় তলার পাশাপাশি দুই ফ্ল্যাটে থাকেন।

 

 ভবন সিলগালা, ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জ ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় গ্যাস বিস্ফোরণের মূল কারণ উদঘাটনে জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সাথে ওই ভবনটি সিলগালা করেছে জেলা প্রশাসন।

 

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে সাত সদস্যের ওই তদন্ত কমিটিতে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারকে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

 

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে ঘটনাস্থল পরির্দশন শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এমন তথ্য গণমাধ্যম জানান। এ সময় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা, তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর কর্মকর্তা, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, নারায়ণগঞ্জ এর কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

জেলা প্রশাসক জানান, ধারনা করা হচ্ছে গ্যাসের লিকেজের কারনে দুর্ঘটনাটি হয়েছে। এতে ১১ জন দগ্ধ হয়েছে এবং তাদের মধ্যে একজনের ৯৫ ভাগ পুড়ে গেছে। ইতিমধ্যে বিল্ডিং এর আরও যারা আছে, তাদের মালামাল সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। এছাড়া এই বাড়ির ডিজাইন সম্পর্কে প্রতিবেদন দেয়ার কথা বলা হয়েছে। ফায়ার সার্ভিসের প্রতিবেদন পাওয়ার পর আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহন করবো। যারা ক্ষতিগ্রস্থ হয়েছে সকলকে সরকারের পক্ষ থেকে সহয়তা প্রদান করা হবে।

 

তিনি আরও জানান, এই মর্মান্তিক ঘটনায় দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে৷ আগামী সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দেয়ার জন্য বলবো। এ বিষয়ে ফায়ার সার্ভিসও তদন্ত করছে৷ তদন্তে ঘটনার মূল কারণ জানা যাবে। পূর্ণাঙ্গ তদন্ত পেলে আমরা পরবর্তী পদক্ষেপ নেবো। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের রাষ্ট্রীয়ভাবে পূর্ণাঙ্গ সহায়তা দেয়া হচ্ছে।

 

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৬টায় ফতুল্লার পশ্চিম তল্লা জামাই বাজার এলাকায় একটি ৪তলা ভবনের তিন তলার ফ্লাটে গ্যাস বিস্ফোরণে নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন- হাবিবুর রহমান (৫৬), তার স্ত্রী আলেয়া বেগম (৪২), তাদের ছেলে লিমন (২০), মেয়ে সাথী (২৫), মিম আক্তার (২২), তার দুই মাসের শিশুপুত্র ফাহাদ, নিরাহার (৫৫), তার স্ত্রী শান্তা বেগম (৪০), তাদের ছেলে সামিউল (২৬), তার স্ত্রী মনোয়ারা আক্তার (১৬)। তাদের শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com