1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাউন্সিলর পদে খান মাসুদকে সমর্থন দিলেন বাবুপাড়া পঞ্চায়েত কমিটি নাসিক ২২নং ওয়ার্ড এর তরুণ কাউন্সিলর পদপ্রার্থী খান মাসুদকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ র‍্যালীবাসী শ্রমিকরা ভাল থাকলেই দেশ ভাল থাকবে : পলাশ খেলাধুলা যুব সমাজ রক্ষা করার মূল হাতিয়ার : কাউন্সিলর দুলাল প্রধান আল- আরাফাহ’ ইসলামী ব্যাংক লিমিটেড বন্দর থানা শাখার দুস্তদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ শ্রমিক নেতা পলাশের নির্দেশনায় নন্দলালপুরে ডাইং শ্রমিকদের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে সভা করলেন পিয়াস আহম্মেদ সোহেল   “নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন”এর আত্মপ্রকাশ,সভাপতি জুয়েল,সম্পাদক সৈকত আসছে বিরাট পরিবর্তন:নির্যাতিত-ত্যাগী হবেন প্রার্থী তারেক জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু কন্যাকে চিরতরে শেষ করার চেষ্টা করা হয়েছিল : এড. শহীদ বাদল নাসিক ২৪ নং ওয়ার্ডে বিট পুলিশিং কমিটির মতবিনিময় অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে হেফাজত- মামুনুল ইস্যু : জনপ্রতিনিধি, বিএনপি-জামাত ও জাপার গ্রেফতার ১০৩ জন

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২৯ বার

হেফাজতের ডাকা হরতাল ও সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে মামুনুল হককে নারীসহ ঘেরাওয়ের ঘটনার পর সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনায় এখন পর্যন্ত ১০৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে হেফাজতে ইসলাম, বিএনপি-জামাত, জাতীয়পার্টির নেতাকর্মী যেমন আছে, তেমনি রয়েছে জনপ্রতিনিধিও।

 

তিনটি থানায় ১৬ মামলায় গত ২২ দিনে নারায়ণগঞ্জের সদর, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

 

গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে অর্ধশতাধিক আহত হন। আগুনে পুড়িয়ে দেওয়া হয় ১৮টি গাড়ি। ওই ঘটনায় পুলিশ, র‌্যাব, পরিবহন মালিকরা বাদী হয়ে ৮টি মামলা দায়ের করা হয় সিদ্ধিরগঞ্জ থানায়।

 

এছাড়াও হরতালে অবরোধ, যানবাহনে ভাঙচুর নিয়ে রূপগঞ্জ থানায় ১টি মামলা দায়ের হয়। এ সকল মামলায় ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

অন্যদিকে, ৩ এপ্রিল সোনারগাঁয়ের রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ ঘেরাও করা হয়। এ ঘটনায় তাঁর সমর্থকেরা রয়েল রিসোর্টে, স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঘরবাড়ি ভাঙচুর এবং মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চলান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বাদী হয়ে পাঁচটি মামলা করেন। মোট ৭টি মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১ হাজার ৮০০ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ৬৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

এ ব্যাপারে মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘নারায়ণগঞ্জে হেফাজতের ডাকা হরতাল ও মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করে রাখায় হামলা, ভাঙচুর, আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের ঘটনায় এখন পর্যন্ত ১০৩ জনকে গ্রেফতার করা হয়েছে।’

:গ্রেফতারকৃতদের মধ্যে উল্লেখযোগ্যরা:

জনপ্রতনিধিদের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. ইকবাল হোসেন, সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সভাপতি আব্দুর রউফ ও সোনারগাঁ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক তপন গ্রেফতার হয়েছে। ইকবাল হোসেন বিএনপির রাজনীতির সাথে জড়িত। এছাড়া আব্দুর রউফ ও ফারুক তপন পূর্বে বিএনপি করলেও এখন সোনারগাঁ জাতীয়পার্টির রাজনীতি করেন।

 

পাশাপাশি হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহ, নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদ, রূপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন দেলু, ভুলতা ইউনিয়নের মতুর্জাবাদ জামে মসজিদের খতিব মাওলানা লোকমান হোসেন, হেফাজত নেতা শাজাহান শিবলী, হাফেজ মোয়াজ্জেম হোসেন, হাফেজ মাওলানা মহিউদ্দিন খান, হেফাজতে ইসলামের নেতা খালেদ সাইফুল্লাহ সাইফকে গ্রেফতার করা হয়।

 

এছাড়াও বিএনপি নেতা মোফাজ্জল হোসেন আনোয়ার, মো. মামুন মিয়া, ফারুক হোসেন ও নুর উদ্দীন, হেফাজতে ইসলামের কর্মী কাজি সমির, তাবলীগ জামাতের সদস্য অহিদ, হেফাজত কর্মীর মো. রাশেদুজ্জামান ওরফে মুন্না, সনমান্দী ইউনিয়নের কাটাখালী এলাকার আবু জাহেরের ছেলে হাসান মিয়া ও বাগেরহাট সদর উপজেলার মান্দ্রা এলাকার রজব আলী মোল্লার ছেলে শহিদুল ইসলামকেও গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com