1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : antonioligon :
  4. [email protected] : dexterarnott :
  5. [email protected] : kaseyhartwell1 :
  6. [email protected] : pimgiuseppe :
  7. [email protected] : test114192 :
  8. [email protected] : test15530113 :
  9. [email protected] : test18644919 :
  10. [email protected] : test2246679 :
  11. [email protected] : test25777112 :
  12. [email protected] : test27772429 :
  13. [email protected] : test28072043 :
  14. [email protected] : test29576900 :
  15. [email protected] : test34936489 :
  16. [email protected] : test35340289 :
  17. [email protected] : test37141039 :
  18. [email protected] : test3734843 :
  19. [email protected] : test41175725 :
  20. [email protected] : test43179736 :
  21. [email protected] : test44134420 :
  22. [email protected] : test45570592 :
  23. [email protected] : test46751630 :
  24. [email protected] : test8373381 :
  25. [email protected] : wpuser_lfudhofinnhh :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল থানা-ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা নৌকা হারবে না : শামীম ওসমান হ্যাটট্রিক জয় আইভীর বেসরকারি ভাবে বিজয়ী কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের নাম ঘোষণা নাসিক ২৪নং ওয়ার্ড কাউন্সিলর জনপ্রিয় প্রার্থী আলহাজ মোহাম্মদ খোকন এর নজরকাড়া বিশাল শোডাউন ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (লাটিম মার্কা) সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধানের বিশাল মিছিল ঘুড়ি মার্কায় ভোট চেয়ে ১৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রিয়াদ হাসানের বিশাল শোডাউন ভালোবেসে ভোট দিয়ে সেবা করার সুযোগ দিন: ২৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী (লাটিম মার্কা) দুলাল প্রধান কাউন্সিলর প্রার্থী মুন্নার পক্ষে একাট্টা ১৮নং ওয়ার্ডবাসী ১৬নং ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েনের আহবান কাউন্সিলর প্রার্থী মোঃ রিয়াদ হাসানের

হ য ব র ল অবস্থায় যুবদল,ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের তৃণমূল

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৯১ বার
ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের অসাংগঠিক কর্মকাণ্ড হ য ব র ল অবস্থায় যুবদল,ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের তৃণমূল। বিএনপির অঙ্গসংগঠনের মধ্যে শক্তিশালী মনে করা হয় তিন অঙ্গসংগঠন যথাক্রমে যুবদল,ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলকে।অথচ শক্তিশালী এই তিন অঙ্গসংগঠনের শক্তিশালী ভীতে চীর ধরেছে।ভেঙে পরছে চেইন অব কমান্ড।কারন হিসেবে চিহ্নিত হচ্ছে ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের অযাচিত হস্তক্ষেপ।যা রীতিমতো হতাশার কারন হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের কাছে।
এই প্রতিবেদকের সাথে তৃনমূলের কয়েক টি জেলার বিএনপি ও উল্লেখিত ৩ অঙ্গসংগঠনের বেশ কিছু নেতারা নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করেন। তাদের অনুরোধ রক্ষা করে এই প্রতিবেদন তৈরী করা হয়েছে। উল্লেখ্য সম্প্রতি শুরু হয়েছে নারায়ণগঞ্জ জেলায় অঙ্গসংগঠন গুলোকে শক্তিশালী করতে ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের অসাংগঠনিক তৎপরতা।যেমন সংগঠন কে গতিশীল করতে যেয়ে সংশ্লিষ্ট জেলা কমিটি থাকা সত্বেও কেন্দ্রীয় কমিটির খবরদার কথিত সাংগঠনিক টিম অসাংগঠনিক ও অসাংবিধানিক ভাবে জেলার অন্তর্গত থানা উপজেলা ও পৌর কমিটি গঠন করা।যা ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিম নিজেদের সিদ্ধান্ত চাপিয়ে দেয় জেলা কমিটির নেতাদের উপরে। যদিও সাংগঠনিক নিয়ম গঠনতন্ত্রে আছে জেলায় অন্তর্গত থানা উপজেলা ও পৌর কমিটির গঠন পূর্ণগঠনের ক্ষমতা সংশ্লিষ্ট জেলা কমিটির হাতে থাকলেও এখানে বাধসেজেছে বিভাগীয় সাংগঠনিক টিম। উনারা উনাদের পছন্দের লোকগুলোকে কমিটিতে বসিয়ে দিতে জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক কে রীতিমতো একধরনের অদৃশ্য চাপ প্রয়োগ করেন। যা অনীচ্ছা সত্বেও মানতে বাধ্য হন জেলার অসহায় সভাপতি ও সম্পাদক গন।
একই অবস্থা জেলা ছাত্রদলে ও বিদ্যমান। সর্বশেষ গত ২৫ মার্চ জেলার অন্তর্ভুক্ত ৪টি ইউনিট কমিটি অনুমোদন করার জন্য অযাচিত ভাবে নির্দেশ প্রদান করেন বিভাগীয় টিমের নেতৃবৃন্দ। যা জেলা কমিটির কাছে অন্যায় মনে হলে ও কেন্দ্রের চাপের কাছে মাথানত করে অনুমোদন করতে বাধ্য হন।
এরমধ্যে রূপগঞ্জ উপজেলার ছাত্রদলে বিদ্রহের আগুন জ্বলছে। উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির ২১ জনের মধ্যে ১৩ জন পদত্যাগ করলে দায়ভার এসে পড়ে জেলার নেতৃৃৃৃবৃন্দের উপর। অথচ কেন্দ্রের গঠিত বিভাগীয় টিমই এরজন্য দ্বায়ী।
জেলা ছাত্রদলের ও যুবদলের নাম প্রকাশ না করা একাধিক নেতা বলেন, বিভাগীয় টিম জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক কে ঢাকায় ডেকে নিয়ে কমিটি গুলোকে অনুমোদন করার জন্যে চাপ দেন।যা অমান্য করার ধৃষ্টতা কেহই দেখায়না।তাদের একজন একধাপ এগিয়ে বলেন, যদি এমন অবস্থা চলতে থাকে তবে অচিরেই ভেঙে পরবে সাংগঠনিক চেইন অব কমান্ড। মুখ থুবড়ে পরবে বিএনপির প্রধান এই ৩ অঙ্গসংগঠন। জিয়া পরিবারের দুর্দিনে সংগঠনকে শক্তিশালী করার বদলে নিজেদেরকে শক্তিশালী করতে ব্যস্ত নেতা নামধারী একশ্রেণির ধাঁন্দাবাজেরা। যারা নিজ স্বার্থ চরিতার্থ করতে প্রবাসে থাকা নেতার নামটি সুকৌশলে ব্যবহার করে থাকেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দৃষ্টি কামনা করে জেলা পর্যায়ের সাবেক এক নেতা বলেন, রূদ্র মুহাম্মদ শহীদুল্লাহ’র একটি উদৃতি পড়ে বলেন জাতীয় পতাকা খামচে ধরেছে পূরোনো সেই শঁকূন, মানুষ হয়ে নয় শঙচিল শালিকের বেশে। ঠিক একই ভাবে বিএনপতে ও ভর করেছে সে ধরনের শঁকূন। এদের হাতথেকে দলকে রক্ষা করা খুবই জরুরী মনে করেন তৃণমূলের অধিকাংশ নেতা।
বিগত কয়েক বছরে বিএনপির উল্লেখিত এই তিনটি অঙ্গসঠনে নজিরবিহীন স্বেচ্ছারিতা লক্ষ করা যাচ্ছে। একেকটি অঙ্গসংগঠনের নেতাদের মনে হয় উনারা একেকজন কোন নিজের গড়া প্রতিষ্ঠানের কর্ণধার। ভাব এমন যেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দলটি তাদেরকে সাফ কবলা রেজিষ্ট্রেশন করে দিয়েছেন, অথবা দলের পদ পৈতৃক সূত্রে পেয়েছেন। যে যেভাবে পারছেন সেভাবেই দল পরিচালনা করছেন। নিয়মনীতির ধারে কাছে নেই।বিএনপির সবচেয়ে শক্তিশালী হিসেবে গন্য হওয়া যুবদল,ছাত্রদল এবং স্বেচ্ছাসেবক দলের এহেন অবস্থায় হতাশ হয়েছেন জেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com