1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
আইভী ব্যর্থ,নগরবাসীর কাছে প্রমানিত: এড. শাখাওয়াত হোসেন খান কবি কন্ঠে কবিতা পাঠ ও রুপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা ২০২১ অনুষ্ঠিত আলীরটেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ফাইনাল খেলায় প্রধান অতিথি চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ বাহাউদ্দিন নাসিমের মা’র রুহের মাগফেরাত কামনায় কাউন্সিলর দুলাল প্রধানের মিলাদ ও দোয়া আমি এমন কাজ করে যেতে চাই যেনো মৃত্যুর পরেও লোকে বলে একজন ভালো মানুষ ছিলেন : ২২নং ওয়ার্ডে তরুণ কাউন্সিলর প্রার্থী খান মাসুদ দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই : ফতুল্লা ইশা ছাত্র আন্দোলন র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ১ মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ১ পলাতক আসামী গ্রেফতার সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত নাসিক ২২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে খান মাসুদকে কোর্টপাড়া পঞ্চায়েত কমিটির পূর্ণ সমর্থন এবার বঙ্গবন্ধুর ভুল শুধরানোর ভূমিকায় মেয়র আইভী!

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি : নৌ-চলাচলে ৮ নির্দেশনা

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৫৪ বার

নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় লঞ্চ ডুবিতে ৩৪ জনের প্রাণহানি ঘটনায় ৮ টি নৌ দূর্ঘটনা রোধে ৮ টি নির্দেশনা গণবিজ্ঞপ্তি জারি করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।
মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশনা জারি করা হয়। এসব নির্দেশনা না মানলে মোবাইল কোর্ট জেলা জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করা হয়েছে।

 

৮ টি নির্দেশনা হলো-নৌ-পথে সন্ধ্যা ০৬:০০টা হতে সকাল ০৬:০০ টা পর্যন্ত বাল্কহেড চলাচল সম্পূর্ণ রূপে নিষিদ্ধ করা হলো,বৈধ সনদধারী ব্যতীত নৌ-যানের মাস্টার, ড্রাইভার, সুকানি, গ্রিজার, প্রকৌশলী বা ইঞ্জিন চালক দ্বারা নৌযান চালানো যাবে না,যাত্রীবাহী নৌ-যানে সার্ভে সনদে উল্লিখিত যাত্রী সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না,অভ্যন্তরীণ নৌ-যান চলাচলের সময় অতিরিক্ত মালামাল বোঝাই করা যাবে না,প্রত্যেক অভ্যন্তরীণ নৌযান যখন চলমান অবস্থায় থাকে তখন সংঘর্ষ এড়ানোর অথবা দিক নিয়ন্ত্রণ এবং পাল তুলে চলার নির্ধারিত নিয়মাবলি অনুসরণ করতে হবে,দুর্ঘটনা প্রতিরোধে অগ্নি নির্বাপক সরঞ্জাম, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি এবং অন্যান্য সরঞ্জাম ব্যতীত কোন নৌ-যান চলাচল করতে পারবে না,রুট পারমিট, সময়সূচী, ভাড়ার তালিকা প্রদর্শন ব্যতীত নৌযান চালানো যাবে না ওনৌ নিরাপত্তা ও নৌ চলাচল সংক্রান্ত আইন কঠোরভাবে মেনে চলতে হবে।

 

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, নৌ-চলাচলে উপরোক্ত শর্তাবলী পালনে ব্যর্থ হলে মোবাইল কোর্ট পরিচালনাসহ দ-বিধি, ১৮৬০ এবং অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ, ১৯৭৬ এর বিধানমতে প্রয়োজনীয় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com