1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যজন মাহমুদ সাজ্জাদ সারাদেশে সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং দ্রুত বিচার দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন  আবারো নৌ-পুলিশ ও ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নিখোঁজ বাল্কহেড উদ্ধার  এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা ! বাড়ির সীমানা বিরোধ: রূপগঞ্জে ব্যাংকারের বাড়িতে হামলা-ভাংচুর

নারায়ণগঞ্জে মেয়রের নাম ভাঙ্গিয়ে নামসর্বস্ব এনজিও’র ২ কোটি ৬০ লাখ টাকা আদায়ের টার্গেট

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ২২৩ বার

লোগোসহ বড় করে লেখা রয়েছে ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন’র নাম। এরপর কিউআর কোর্ড দেওয়া, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের নম্বরও। এত কিছু দেখার পর সংস্থার ‘বৈধতা’ নিয়ে অনেকের মাঝে প্রশ্ন না আসাটা স্বাভাবিক। আর এ সুযোগ নিয়েই অভিনব কায়দায় কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার মিশনে নেমেছে নামধারী একটি এনজিও। আর একাজ তাদের নতুন নয়। সেই পৌরসভা আমল থেকেই চলছে এই কর্মকান্ড। হোল্ডিং নাম্বার প্লেট বিনামূল্যে সরবরাহ করা হবে দেখিয়ে অনুমতি নেয়া হয় বলে সূত্রে জানাগেছে। প্রথমে সেসময় ৯টি ওয়ার্ড ও বর্তমানে ২৭টি ওয়ার্ডে চলছে এই ভিন্ন কৌশলে টাকা কামানোর মিশন। এখানে হিসেব করলে ২৭টি ওয়ার্ডে হোল্ডিং নাম্বার প্লেট নামক “চেরাগ “ থেকে উঠানো হচ্ছে কোটি কোটি টাকা। তার হিসেব কজনে রাখে?

বন্দরের কদম রসূল অঞ্চল থেকে হোল্ডিং নম্বর প্লেট প্রদান করার নাম করে ইতোমধ্যেই লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। আবার তারা বলেছেন, ‘পুরো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে নাম্বার প্লেট প্রদান করার অনুমতি দিয়েছে মেয়র’।

 

বন্দরের আল-আমিন নামের এক যুবক বলেন, এমন হোল্ডিং নম্বর প্লেট করতে সর্বোচ্চ ১০০ টাকা লাগবে। সেখানে সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডে এক একটি হোল্ডিং নম্বর প্লেটের জন্য বাধ্য করছে ৫০০ টাকা করে দিতে। কোথাও কোথাও দাবী করছেন এর চেয়েও বেশি টাকা। মেয়র নাকি তাদের টাকা নেওয়ার অনুমতি দিয়েছে।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, সিদ্ধিরগঞ্জ অঞ্চলে ২২ হাজার ৫৩২ টি হোল্ডিং, নারায়ণগঞ্জ অঞ্চলে ১৬ হাজার ৪৭১ ও বন্দরের কদম রসূল অঞ্চিলে আরও ১৩ হাজার ২৭২টি হোল্ডিং রয়েছে। সব মিলিয়ে ৫২ হাজার ২৭৫ টি হোল্ডিংয়ের বিপরীতে ২ কোটি ৬১ লাখ টাকার টার্গেট নিয়ে নেমেছে নামসর্বস্ব এনজিও ‘ইউডিআরডব্লিউএস’। এরই মধ্যে বন্দরের কদম রসূল অঞ্চিলের ২০ নং ওয়ার্ডে প্রতারণা শুরু করে দিয়েছে।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম নবী মুরাদ বলেন, ‘হোল্ডিং নম্বর প্লেট দেওয়ার অনুমতি সিটি করপোরেশন থেকে কাউকে দেওয়া হয়নি। আর ৫০০ টাকা করে আদায় করতে অনুমতি দেওয়াতো প্রশ্নই আসে না। যদি কেউ এসে সিটি করপোরেশনের কথা বলে টাকা দাবী করে, অবশ্যই পেপার্স দেখতে চাইতে বলবেন’।

 

ইউডিআরডব্লিউএস কি?

‘আরবান ডেভেলপম্যান্ট এন্ড রুরাল ওয়েলফ্যায়ার সোসাইটি’ নামসর্বস্ব এনজিও। কার্যালয়ের ঠিকানা কেরানীগঞ্জে বলে জানা গেছে। তবে সংগঠনটির ফেসবুক পেইজে যোগাযোগের জন্য যে নম্বর (০২৭৭৬৩১৫৭)টি দেওয়া হয়েছে, সেটাও ভুল। আর ই-মেইল ([email protected]) টিও বন্ধ রয়েছে। কয়েকটি নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া সংগঠনের কোন কার্যকম ফেসবুক প্রেসটিতে নেই। নেই ২০১৯ সালের ১ সেপ্টেম্বরের পর কোন নতুন পোষ্টও।

 

এমন নামসর্বস্ব এনজিও‘র প্রতারণা ঠেকাতে কী প্রদক্ষেম নিবে, জানতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোঃ আবুল আমিনকে একাধিকবার ফোন করলেও রিসিভ করেনি।

 

তবে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম জানান, আমরা কোন এনজিওর সাথে এ ধরণের চুক্তি করিনি। যদি কেউ হোল্ডিং প্লেট দেওয়ার নামে টাকা আদায় করে থাকে, তাহলে সেটা সম্পূন্ন অবৈধ ভাবে করছে। এর আগেও একটি এনজিও এমন কর্মকান্ড করেছিল, আমরা ব্যবস্থা নিয়ে ছিলাম। স্থানীয় কাউন্সিলর ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) সাথে কথা বলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com