নারায়ণগঞ্জের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসনাত শহীদ মো. বাদল বলেন, ঢাকায় আওয়ামী লীগ অফিসে ঢাকা বিভাগের অধীন সব সাংগঠনিক জেলা ও মহানগরের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্যদের নিয়ে এক বিশেষ যৌথ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে আট সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটিই বহাল রয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মাসের মধ্যে দেশের সব উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন শেষ করার সিদ্ধান্ত দিয়েছেন। দলীয় সভানেত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে এ সভা হয়। সভায় সবার সিদ্ধান্তক্রমে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা কমিটি উপজেলা আওয়ামী লীগের কর্মকাণ্ড পরিচালনা করবে। এ ছাড়া সভায় পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

যৌথ সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান, আবদুর রহমান, মো. শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মোহাম্মদ মন্নাফি, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মো. বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, গত বছরের ১৫ জুলাই সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে আট সদস্যের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেছিল নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।