1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : test2246679 :
  4. [email protected] : test25777112 :
  5. [email protected] : test29576900 :
  6. [email protected] : test34936489 :
  7. [email protected] : test44134420 :
  8. [email protected] : test46751630 :
  9. [email protected] : test8373381 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
শহীদ শিশু শেখ রাসেলের ৫৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে হলি উইলস স্কুলে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন আজ নারায়ণগঞ্জে ১৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন : ৮৪৪ প্রার্থীর মনোনয়ন দাখিল, চেয়ারম্যান পদে ৬৪ জন আইভীর ই-ট্রেড লাইসেন্স গলার কাঁটা: ৩ মিনিটের সেবা পাচ্ছে না ৩ দিনেও নৌকার জন্য মরিয়া আতংকগ্রস্থ আইভী ! বন্দরের পাঁচটি ইউপি নির্বাচন: স্থানীয় এমপিকে চ্যালেঞ্জ দিয়ে মাঠে নেমেছে আওয়ামী লীগ বিটিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি আতাউর রহমানকে সংবর্ধণা দিয়েছে বন্দর প্রেসক্লাব র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জ হতে দেশীয় অস্ত্রসহ ৪ চাঁদাবাজ গ্রেফতার বন্দরে ৪৭তম বর্নাঢ্য জশনে জুলুস উদযাপিত : রাস্ট্রীয়ভাবে মিলাদুন্নবী (সাঃ) পালনের সরকারী সিদ্ধান্তে সুন্নী মুসলমানদের বিজয় হয়েছে মনোনয়নপত্র দাখিল করলেন কুতুবপুরের নৌকার মাঝি মনিরুল আলম সেন্টু 

একুশে পদক প্রাপ্ত খান সাহেব ওসমান আলী’র ৫০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ১৩২ বার

অবিভক্ত বাংলার এমএলএ এবং বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য একুশে পদক প্রাপ্ত খান সাহেব ওসমান আলী’র ৫০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব প্রাঙ্গনে ওসমান পরিবারের পক্ষ থেকে এ আয়োজন শুক্রবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়। পরিবারের পক্ষ থেকে এ সময় উপস্থিত ছিলেন খান সাহেব ওসমান আলী’র নাতি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

নারায়ণগঞ্জের ৮ টি মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের নিয়ে ওই দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি ও নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাশেম শকু, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না।

এ সময় সেলিম ওসমান বলেন, আমি আমার পরিবারের সকলের জন্য আপনাদের কাছে দোয়া পার্থনা করছি। আমি আশা করবো মাদ্রাসার যে ছাত্র গুলো রয়েছে তারা যাতে সুনাগরিক হিসেবে তৈরি হয়ে বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়ে তুলতে পারে। আমি এখানের শিক্ষকদের বলতে চাই, যে কোন বিপদে আপদে আপনারা সাবধানতা অবলম্বন করবেন এবং আমাদের এই ছোট ছোট বাচ্চারা যাতে মানুষের মতো মানুষ হয় এই দায়িত্বটা আপনারা ভালো ভাবে পালন করবেন। কোন সমস্যায় পরলে আমাকে জানাবেন, আমি যত দিন বেচে আছি ততদিন আমার এলাকার মাদ্রাসা ও এতিমখানা গুলোর সকল সহয়তা করার চেষ্টা করবো।

সেলিম ওসমান আরও বলেন, আগে অনেক বড় করে আমাদের পরিবারের সদস্যদের মৃত্যুবার্ষিকী পালন করা হতো, কিন্তু এবার থেকে আমি আমার পরিবারের সদস্যদের সাথে আলাপ করে এরকম ভাবেই প্রতিবছর পালন করার চেষ্টা করবো। দেখা যাবে বছরে একদিই ওসমান পরিবারের জন্য দোয়া চাইবো আপনাদের কাছ থেকে। আমার এরকম সিদ্ধান্তে আমার পরিবারে অনেকে রাজি নাও থাকতে পারে। আমি শুধু চাই আমাদের ভবিষ্যত প্রজন্মর জন্য কিছু করতে এবং এর জন্য আপনারা সহযোগিতা করবেন। শিক্ষকদের অনুরোধ করবো পড়ালেখা করার পাশাপাশি কম্পিউটার শিখতে ওদের সাহায্য করবেন। প্রয়োজন হলে আমরা প্রতিটি মাদ্রাসায় একটি করে কম্পিউটার ল্যাব তৈরি করে দিবো। সমাজের যে বিত্তবানরা আছেন, তারা যদি এগিয়ে আসেন তাহলে আমার বাচ্চা গুলি অন্তত পেট ভরে খেতে পারবে।

তিনি বলেন, শিক্ষকরা খেয়াল রাখবেন এই বাচ্চারা যাতে ঠিক মতো ইবাদত করতে পারে,অনেক সময় এদের দিয়ে চাদা তোলা হয়, এই পরিশ্রমটা যাতে এদের না করতে হয় সে দিকেও খেয়াল রাখবেন। অতিরিক্ত পরিশ্রম এটা কিন্তু শিশু আইনে চলে না। এতিমদের দোয়া কিন্তু আল্লাহ তায়ালা সবচেয়ে আগে কবুল করেন। আমরাও কিন্তু এতিম আমাদের মা-বাবাও চলে গেছেন। তাই আমরা তাদের সকলের জন্য দোয়া করি, আমরা বাংলাদেশের উন্নয়নের জন্য দোয়া করি, দেশটাকে যাতে আরও উন্নত করা যায় তাই মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি। সব যায়গায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করা হচ্ছে আমার বঙ্গবন্ধুর জন্যও দোয়া করি।

 

তিনি আরও বলেন, করোনার সময় খাবারের কারনে অনেক সমস্যা সৃষ্টি হয়েছিলো তখন আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় সবার কাছে খাবার পৌছে দিয়েছি, কেউ কিন্তু না খেয়ে মরে নাই। এখন আবার করোনার প্রকপ বৃদ্ধি পেয়েছে, তাই আমাদের সকলকে স্বাস্থ বিধি মেনে চলতে হবে। শিক্ষকরা খেয়াল রাখবেন আমাদের বাচ্চারা যাতে করোনায় আক্রান্ত না হয়। আল্লাহর রহমত নিশ্চই আমাদের উপর নাজিল হবে। সারা বিশ্বে যে করোনা ভাইরাসের প্রভাব রয়েছে তা নিশ্চই কমে যাবে। আপনারা আপনাদের ছাত্রদের মাঝে মাঝে বিভিন্ন পার্কে ঘুরতে নিয়ে যাবেন। আমাদের চেম্বারের ২টা বাস আছে প্রয়োজনে ওগুলো দেয়া হবে আপনাদের। আমি নারায়ণগঞ্জে ব্যবসায়িদের কাছে অনুরোধ করবো, আপানারা যদি পারেন একটি হলেও মাদরাসা বা এতিম খানার দায়িত্ব নেন। তাহলে আমার বিশ্বাস, আমাদের সন্তানরা মানুষের মতো মানুষ হবে।

 

কোরআন প্রতিযোগিতা করার বিষয়ে সেলিম ওসমান বলেন, আমরা আপনাদের সাথে আলোচনা করে এ রমজানে একটি কোরআন প্রতিযোগিতার আয়োজন করতে চাই। রাইফেল ক্লাব বা নারায়ণগঞ্জ চেম্বারে আপনাদের সুন্দর করে প্রতিযোগিতার আয়োজন করে দেয়া হবে। আমি চাই ২০ রমজানের মধ্যে এই প্রতিযোগিতাটা শেষ করতে। বাকি আপনারা আলোচনা করে জানাবেন। আমরা বিজয়ী ছাত্রদের পাশাপাশি ওই মাদ্রাসার শিক্ষকদেরও সম্মান করার চেষ্টা করবো। খালেদ হায়দার খান কাজলের কাছে আমার অনুরোধ থাকবে, এ প্রতিযোগিতা সুন্দর করে আয়োজনটা যাতে করা হয়।

 

এ সময় জেলার ৮ টি মাদ্রাসার ৬৮৯জন ছাত্রদের একবেলার খাবার ও আর্থিক অনুদান হিসেবে মোট ১৬ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়। এছাড়া শবে বরাতের দিন থেকে শুরু করে শেষ রোজা পর্যন্ত উক্ত মাদ্রাসাদের সকল ছাত্রদের খাবারের ব্যবস্থা ও আর্থিক সহায়তা করা হবে এমপি সেলিম ওসমানের পক্ষ থেকে।

 

এছাড়া, অনুষ্ঠানের এক পর্যায়ে মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে মঞ্চে ডেকে নিয়ে জানতে চাওয়া হয় তার আকাংখার কথা। শিশুর চাহিদা শুনে তাকে সুন্দর করে কেরাত শোনাতে বলেন। শিশুর কেরাতে মুগ্ধ হয়ে সেলিম ওসমান ওই আটটি মাদ্রাসার প্রায় ৫’শ শিক্ষার্থীর জন্য পোষাক বানিয়ে দেয়ার ঘোষণা দেন, শিশুটির আবদার অনুযায়ী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com