1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
নারায়ণগঞ্জ সদরে শারীরিক প্রতিবন্ধী আসমা পেল পিঠা তৈরী-বিক্রির সকল উপকরণ  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চাষাড়া বোমা হামলায় শহীদদের অসম্মান করেছেন আইভী: কামরুল হাসান মুন্না আইভী প্রমান করুক সাগর-রুনি, তনু হত্যাকারী কে ? : খোকন সাহার চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্ম‌দিনে রে‌জি‌স্ট্রেশন কমপ্লেক্স, নারায়ণগ‌ঞ্জের উ‌দ্যো‌গে দোয়া ও কেক কাটা অনু‌ষ্ঠিত প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  যুবলীগ নেতা খান মাসুদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালণ প্রধানমন্ত্রীর জন্মদিনে ২০০ পাউন্ডের কেক কাটলেন সেলিম ওসমান এমপি প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী মৎস্যজীবি লীগ ফতুল্লা থানা শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফতুল্লা থানা আওয়ামী মটর শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া

নারায়ণগঞ্জে হকার ইস্যু: বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি-এনসিসি-রাজনীতিবিদরা সমাধান করুন

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৪৮ বার

এই সমস্যাটি দীর্ঘ দিনের সমস্যা। সমস্যাটি সমাধান হচ্ছে না। দিনের পর দিন সমস্যাটি আরো গভীর আকার ধারণ করছে। ইতোমধ্যেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে হকারদের মুখোমুখি অবস্থা তৈরি হয়েছে। আমরা একটি সুন্দর নগরীতে শান্তিপুর্ণ পরিস্থিতিতে কোনো বিশৃঙ্খলা দেখতে চাই না। আমরা চাই না, আমাদের দেশে অতীতে যারা আগুন সন্ত্রাস করেছে, মানুষের গাড়ি ভাংচুর করেছে, আমরা এই দেশে তা দেখতে চাই না। অনুরোধ করে বলতে চাই, জনপ্রতিনিধি, সিটি করপোরেশন, আইন শৃঙ্খলা বাহিনী, নারায়ণগঞ্জের সব রাজনীতিবীদরা আসুন বসি। আমরা বসে এই সমস্যাটির সমাধান করি।

বুধবার (১০ মার্চ) হকার নেতা আসাদের মুক্তির দাবি ও ‘পূনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ এই দাবিতে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদ চাষাড়া শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়। সেখানে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি) জেলার সভাপতি হাফিজুল ইসলাম এ বক্তব্য রাখেন। পুরো বিক্ষোভ সমাবেশটি সঞ্চলনায় ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।

 

হাফিজুল ইসলাম বলেন, প্রিয় হকার ভাইরেরা, আপনারা এখানে সমাবেত হয়েছেন। আপনাদের প্রতি কয়েকটি অনুরোধ রাখার জন্য এখানে এসেছি। আপনাদের প্রিয় নেতা আসাদুল ইসলাম আসাদের মুক্তির দাবিতে আপনাদের প্রতিবাদ, মিছিল ও আন্দোলন অব্যহত রেখেছেন। শুধু আপনারা নয়, আগামী কাল রাজধানী ঢাকায় ও চট্টগ্রামে হকার্স ইউনিয়ন ও হকার্স সংগ্রাম পরিষদ আসাদের মুক্তির দাবিতে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করবে। আন্দোলন চলা অবস্থায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আন্দোলনকারীরা কেউ কারো প্রতিপক্ষ নয়। তারা রাষ্ট্রের এবং আপনাদের জানমাল নিরাপত্তা দেয়ার জন্য সরকারের নির্দেশে ভূমিকা রাখে। আপনাদের এবং পুলিশের পক্ষ থেকে কেউ কোনো প্রকার উস্কানিমুলক আচরণ না নিলে শান্তিপূর্ণভাবে আপনাদের আন্দোলন চালিয়ে যেতে পারবেন। এই আন্দোলনের প্রতি কারো কোনো দ্বিমত নেই। সরকারের বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কারোই দ্বিমত নেই। যারা আন্দোলন করছেন তাদের আইন শৃঙ্খলা রক্ষা করে কোনো প্রকার বে আইনী কার্যক্রম করা যাবে না। আমরা এই পবিত্র শহীদ মিনারে দিনের পর দিন সভা-সমাবেশ করেছি, আইন শৃঙ্খলা বাহিনী আমাদের নিরাপত্তার ব্যবস্থা করেছেন।’গতকাল আপনাদের যে শান্তিপুর্ন মিছিল চলছিলো, সেখান থেকে আপনাদের প্রিয় নেতা আসাদকে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন পুলিশের হেফাজতে আছেন। ইতোমধ্যেই আমরা তাদের সাথে আলোচনা করছি। আসাদ কোনো খুনের আসামী নয়, চুরির আসামী নয়, সে মাদক ব্যবসাও করে না। সে আপনাদের দাবি দাওয়ার জন্য আন্দোলন করেছে। এ অপরাধে যা যা ব্যবস্থা নেয়া উচিত, আশা করি তারা সেই ব্যবস্থাই নিবেন। একটি মামলা যখন দায়ের করা হয়, তখন সেই মামলার ভবিষ্যৎ নির্ভর করে আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর, তারা কোন ধারায় কি কি মামলা দায়ের করবেন। আমার বিশ্বাস, আমাদের আইন শৃঙ্খলা বাহিনীর লোকেরা আসাদের অপরাধের মাত্রা বুঝে মামলা হবে কি হবে না সে বিষয়ে বিবেচনা করবেন। আমরা আশা করছি, এখানে আইন শৃঙ্খলা বাহিনীর জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত আছেন। গত কয়েক দিন আমি আমার বক্তব্যে বলেছি, এই সমস্যাটি দীর্ঘ দিনের সমস্যা। সমস্যাটি কখনোই সমাধান হচ্ছে না। দিনের পর দিন সমস্যাটি আরো গভীর আকার ধারণ করছে।

 

‘ইতোমধ্যেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে হকারদের মুখোমুখি অবস্থা তৈরি হয়েছে। আমরা একটি সুন্দর নগরীতে শান্তিপুর্ণ পরিস্থিতিতে কোনো বিশৃঙ্খলা দেখতে চাই না। আমরা চাই না, আমাদের দেশে অতীতে যারা আগুনের সন্ত্রাস করেছে, মানুষের গাড়ি ভাংচুর করেছে, আমরা এই দেশে তা দেখতে চাই না। অনুরোধ করে বলতে চাই, জনপ্রতিনিধি, সিটি করপোরেশন,আইন শৃঙ্খলা বাহিনী, নারায়ণগঞ্জের সব রাজনিতিবিদরা আসুন বসি। আমরা বসে এই সমস্যাটির সমাধান করি।ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের নেতা কমরেড আবু হাসান টিপু বলেন, হকারদের নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। হকাররা ফুটপাতে বসতে চায় না, পুনর্বাসন চায়। ফুটপাত উন্মুক্ত থাকুক, মানুষ সহজে চলাফেরা করুক সেটা হকাররাও চায়। বাংলাদেশের হাইকোর্টের আদেশ রয়েছে, হকার বলেন আর বস্তিবাসী বলেন। পুনর্বাসন ছাড়া তাদের উচ্ছেদ করতে পারবে না। আমরা তো সেই আইনটার বাস্তবায়ন চাই। সেই আইন বাস্তবায়নের জন্য হকাররা আন্দোলন করছে। অথচ একটা বিশেষ মহল মানুষকে বিভ্রান্ত করছেন যে হকাররা ফুটপাত দখল করেই বসতে চায়, ফুটপাত নিয়েই তাদের সব কিছু। এই প্রচার চলছে যা সঠিক না। নারায়ণগঞ্জ না হয় হাই কোর্ট যাবো, না হয় সুপ্রিম কোর্ট যাবো, আসাদকে মুক্ত করবো। আমরা মেয়র মহোদয় ও প্রতিনিধিদের বলবো, আসেন বসেন আলাপ করেন, সমাধান করেন। আমরা একটা শান্তিপুর্ন নারায়ণগঞ্জ প্রতিষ্ঠা করি আসুন।

 

সমাবেশে উপস্থিত ছিলেন সকল বাংলাদেশ হকার্সলীগ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি রহিম মুন্সী, এম. এ শাহীন আবুল হোসেন, আইয়ুব আলী, নাছির হোসেনসহ অন্যন্য নেতৃবৃন্দ ও হকারবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com