1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ইউনিয়ন পরিষদ নির্বাচন : রূপগঞ্জে নৌকা প্রতীকের গণসংযোগে হামলা,ককটেল বিষ্ফোরণ গুলিবর্ষণ ককটেল উদ্ধার, আহত ১০ জানাযা শেষে আদমজীনগর কেন্দ্রীয় কবরস্থানে দাফন গরীবের বন্ধু আলা’র শেষ বিদায়ে মানুষের ঢল টি-টুয়েন্টিতে পিছিয়ে আছি, বিভিন্ন সাইটে উন্নতি করা প্রয়োজন : বিসিবি’র পরিচালক তানভীর আহমেদ টিটু ‘ছোট ভাই হারালাম’ : কাউন্সিলর আলার মৃত্যুতে শোক প্রকাশ করে বললেন শামীম ওসমান জনগনের দোয়া ও ভালবাসা যেখানে আল্লাহ’র রহমত বেশি সেখানে : মোঃ শাওন মিয়া শনিবার মানিক মিয়া এভিনিউতে এফটিপিও”র  উদ্যোগে শিল্পী কলাকুশলীদের সম্প্রীতি সমাবেশ  আইভীর অনিয়ম দুর্নীতি দুদকে অভিযোগ,নারায়ণগঞ্জ জুড়ে তোলপাড় বিশ্ব মিডিয়ায় হিন্দু সম্পত্তি দখলদার আইভী ও তার পরিবার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লায় সংবাদ সংগ্রহকারী নারী সংবাদিককে মারধর ও হামলার মূলহোতা ‘হাজী ওসমান গণি’ গ্রেফতার নারায়ণগঞ্জ শহরে সংঘটিত চাঞ্চল্যকর “হকার জুবায়ের হোসেন’’ হত্যাকান্ডের প্রধান আসামী “ইকবাল” কে বরিশালের উজিরপুর থেকে র‌্যাব কর্তৃক গ্রেফতার

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলায় প্রফেসর ড.শিরিন বেগম এর নানা কর্মসুচি

প্রেস রিলিজ
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৫৪ বার

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি প্রফেসর ড.শিরিন বেগম। রবিবার (৭ মার্চ) সকালে নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি প্রফেসর ড.শিরিন বেগম ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলার নানা কর্মসুচিতে যোগদান করেন।

 

কর্মসুচির মধ্যে সকালে জেলা প্রশাসক আয়োজিত আলোচনা সভায়, কমর আলী স্কুল এন্ড কলেজে ও কমার্স কলেজে ৭ মার্চের শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন। দুপুর ১টায় তিনি কমার্স কলেজের উপাধক্ষ সালমা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখেন এর আগে তিনি কমর আলী স্কুল এন্ড কলেজে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 

এ সময় উপস্থিত ছিলেন নারয়ণগঞ্জ ক্রিয়েটিভ এসোসিয়েশন সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবীর, সাংবাদিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব খোন্দকার মাসুদুর রহমান দিপু, নারায়ণগঞ্জ কমার্স কলেজের প্রভাষক ফারুখ হোসেন রাজু, জহিরুল ইসলাম, মৌসুমী সরকার, রুমানা শারমিন পলি, হোসনে আরা,আতিয়ার জাহান শান্তা প্রমুখ।

ঐতিহাসিক ৭ মার্চের উপর শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি প্রফেসর.শিরিন বেগম ৫২ ভাষা আন্দোলন ৬৬ (৬দাফা) ৬৯ এর গণ অর্ভত্থান ও ৭১’র মুক্তি যুদ্ধ সহ ৭ ই মার্চের স্মতিচারণ করে অনুষ্ঠান গুলোতে বলেন জাতির জনক বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণ বাঙালির জীবনে এটি একটি বিশেষ স্মরণীয় দিন। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীনতা পেতো না। ১৯৭১ সালের এই দিনে মুক্তিকামী বাঙালি জাতিকে মুক্তির বাণী শুনিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৭ই মার্চের সেই ভাষণেরই সফল পরিণতি স্বাধীন বাংলাদেশ।

 

তিনি আরো বলেন বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। বর্তমান নতুন প্রজন্মের কাছে এই ভাষণ প্রেরণার উৎস। বঙ্গবন্ধু ৩ মার্চ ১৯৭১ পল্টন ময়দানের এক বিশাল জনসভায় সারা পূর্ব বাংলায় সর্বাত্মক অসহযোগ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন। এই বিক্ষোভ আন্দোলনের পটভূমিতে বঙ্গবন্ধু ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে সমবেত উত্তাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির উদ্দেশ্যে তার ঐতিহাসিক ভাষণ প্রদান করেন। বাঙালির রাজনৈতিক জীবনের গতি পরিবর্তনকারী দিক নির্দেশন বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ। অলিখিত ১৮ মিনিটের এই ভাষণটি ছিল মূলত বাঙালির জন্য স্বাধীনতার ঘোষণা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্ঠের এই ভাষণ বাঙালি জাতিকে উজ্জীবিত করেছিল। ঐতিহাসিক এই ভাষণটি পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে ঠাঁই পেয়েছে জাতিসংঘ কর্তৃক স্বীকৃতির মাধ্যমে। ২০১৭ সালে ইউনেস্কো কর্তৃক ‘ওয়ার্ল্ভ্র হেরিটেজ ডকুমেন্ট’ হিসেবে আখ্যায়িত হওয়ার পর বিশ্ববাসীর কাছে এটি অনন্য মর্যাদা পেয়েছে।

এছাড়া তিনি তার স্মৃতিচারনে আরো বলেন বঙ্গবন্ধু নারায়ণগঞ্জে বায়তুল আমানে অনেকবার এসেছেন আমাদেরও সোভাগ্য হয়েছে তাকে কাছ থেকে দেখার। বিশ^বিদ্যালয় অধ্যায়নরত অবস্থায়ও তার সাথে একবার দেখা করতে যায় তার দেওয়া অটো গ্রাফ আমি সহ আমার পরিবারের মাঝে স্মৃতি হয়ে থাকবে আজীবন। পরিশেষে তিনি তার আত্মার মাগফেরাত কামনা করেন আল্লাহ তাকে জান্নাত দান করুন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com