1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৩২ অপরাহ্ন
শিরোনাম :
এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা ! বাড়ির সীমানা বিরোধ: রূপগঞ্জে ব্যাংকারের বাড়িতে হামলা-ভাংচুর ২৫ অক্টোবর  শ্রমিক নেতা পলাশের পিতা সমাজসেবক,শিক্ষানুরাগী মরহুম ইদ্রিস আলী মেম্বার এর ২৩ তম মৃত্যুবার্ষিকী  উন্নয়নের পরিকল্পনা নিয়ে চেয়ারম্যানদের মতবিনিময় সভায় জয়ের আশাবাদ সেলিম ওসমানের নারায়ণগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বিএমএ’র মানববন্ধন খান মাসুদ’কে মানবাধিকার কমিশন বন্দর আঞ্চলিক শাখা ও উপজেলা মহিলা শাখা কমিটির পূর্ন সমর্থন

দুই দিনের মধ্যে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২ বার

বৃহস্পতিবার ভারত ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাজিত করে দুই দিনের টেস্ট জয় কে ‘অদ্ভুত’ বলে মনে করে।

স্পিনার আক্সার প্যাটেল দুই ইনিংসে ১১ উইকেট নেন যখন ভারত চার ম্যাচের সিরিজে ২-১ লিড নিতে দিন-রাতের খেলায় তাদের প্রতিদ্বন্দ্বীদের পরাজিত করে।

রোহিত শর্মা আহমেদাবাদে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে একটি উইকেট না হারিয়ে ৪৯ তাদের সামান্য দ্বিতীয় ইনিংস লক্ষ্য ভারত দেখতে একটি ছয় আঘাত।

‘আমি কখনও এমন কোন টেস্ট ম্যাচের অংশ হইনি যেখানে পরিস্থিতি এত দ্রুত সরে গেছে,’ বললেন কোহলি।

‘এটা অদ্ভুত ছিল যে ৩০ উইকেটের মধ্যে ২১ টা সোজা বল ছিল,’ স্পিন বোলারদের প্রশংসা করে তিনি বললেন, কিন্তু উভয় পক্ষের ব্যাটসম্যানদের উপর আঘাত হানতে।

‘ফলাফল আমাদের পথে চলে গেছে, কিন্তু ব্যাটিং য়ের মান উভয় দলের ই সৎ ছিল না,’ বললেন কোহলি, যিনি এখন অধিনায়ক হিসেবে ঘরের মাঠে এম এস ধোনির ২১টি টেস্ট জয়ের ভারতীয় রেকর্ডকে পরাজিত করেছেন।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট, যিনি টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন এবং তারপর দুটি নাটকীয় পতন দেখেন, পরাজয়ে র কারণে মর্মাহত কিন্তু জোর দিয়ে বলেন যে এটি তার দলকে এত বিশ্বাসযোগ্যভাবে প্রথম টেস্ট বিজয়ী ‘সংজ্ঞায়িত’ করবে না।

‘আমরা এই সপ্তাহের আঘাতকে শেষ খেলায় অনুপ্রেরণা হিসেবে ব্যবহার করব। আমরা এর জন্য আরও শক্তিশালী হয়ে ফিরে আসব, তিনি জোর দিয়ে বললেন।

স্পিনাররা প্রতিযোগিতা শাসন করে ৩০ উইকেটের মধ্যে ২৮ দাবি যা ভয়ঙ্করভাবে টার্নিং ট্র্যাকে পড়ে।

এটি ছিল ভারতের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় টেস্ট যা দুই দিনের মধ্যে শেষ হয়। সর্বশেষ ২০১৮ সালে ব্যাঙ্গালোরে তাদের টেস্ট অভিষেক আফগানিস্তান পরাজিত এবং টেস্ট ইতিহাসে ২৫ এর কম হয়েছে।

ইংল্যান্ডের শেষ দুই দিনের টেস্ট ছিল যখন তারা ২০০০ সালে হেডিংলিতে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে।

ফলাফল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ইংল্যান্ড বিতর্ক থেকে শাসন করে। জুন মাসে লর্ডসে নিউজিল্যান্ডের সাথে তাদের সাক্ষাতের জন্য চতুর্থ ও চূড়ান্ত টেস্টে ভারতের জয় বা ড্র প্রয়োজন।

ইংল্যান্ড ১১২ এবং ৮১ রানে আউট হয় এবং প্যাটেল এখন সিরিজের শেষ চার ইনিংসের তিনটিতে অন্তত পাঁচ উইকেট নিয়েছেন। ভারত তাদের প্রথম ইনিংসে ১৪৫ রান।

প্যাটেল বলেন তিনি বিরোধী ব্যাটসম্যানদের সঙ্গে মাইন্ড গেম সমৃদ্ধ।

‘ওদের রান শ্বাসরোধ করে মেরে ফেলতে হবে, তারপর ওদের ভুল করতে দাও। আরও বেশি করে ডট বল করাই আমার শক্তি, বললেন নতুন স্পিন নায়ক।

প্যাটেল চমৎকারভাবে রবিচন্দ্রন অশ্বিন দ্বারা সমর্থিত যিনি ম্যাচে সাত উইকেট নেন এবং ৪০০ টেস্ট স্ক্যাল্প অতিক্রম করেন যখন তিনি জোফ্রা আর্চার এলবিডব্লিউ ফাঁদে ফেলেন।

তিনি অনিল কুম্বলে (৬১৯), কপিল দেব (৪৩৪) এবং হরভজন সিং (৪১৭) পর চতুর্থ ভারতীয় বোলার।

প্যাটেল ইনিংসের প্রথম বল জ্যাক ক্রউলি ফেরত পাঠান এবং তৃতীয় ডেলিভারিতে তার দ্বিতীয় সরাসরি শূন্য জন্য জনি বেয়ারস্টো পান।

রুট, যিনি আগে পাঁচ উইকেট নেন, বেন স্টোকস সঙ্গে চতুর্থ উইকেটে ৩১ রান যিনি ২৫ সঙ্গে সর্বোচ্চ রান করেন।

অশ্বিন স্ট্যান্ড শেষ করার জন্য স্টোকসএলবিডব্লিউ ফাঁদে পড়েন এবং প্যাটেল রুট কে ১৯ রানে দাবি করেন।

এর আগে ভারত ৯৯-৩ রানে দিন শুরু করার পর প্রথম ইনিংসে ১৪৫ রানে অলআউট হয়ে যায়।

রুট লিচের সমর্থনে অফ স্পিনের ৬.২ ওভারে ৫-৮ ক্যারিয়ার সেরা পরিসংখ্যান ফিরিয়ে দেন, যিনি চার উইকেট নেন।

চূড়ান্ত খেলা ৪ মার্চ একই স্টেডিয়ামে শুরু হয়, যার ফলে ইংল্যান্ড মনোবল বাড়াতে সামান্য সময় পায়।

‘আমার মনে হয়, যে কোন কিছুর চেয়ে, আমাদের শেষ খেলায় যাওয়ার কোন মালপত্র থাকা উচিত নয়। আমাদের কিছু চমৎকার খেলোয়াড় এবং ব্যাটসম্যান আছে যারা বড় স্কোর করতে সক্ষম, বললেন রুট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com