1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : test2246679 :
  4. [email protected] : test25777112 :
  5. [email protected] : test29576900 :
  6. [email protected] : test34936489 :
  7. [email protected] : test44134420 :
  8. [email protected] : test46751630 :
  9. [email protected] : test8373381 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শহীদ শিশু শেখ রাসেলের ৫৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে হলি উইলস স্কুলে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন আজ নারায়ণগঞ্জে ১৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন : ৮৪৪ প্রার্থীর মনোনয়ন দাখিল, চেয়ারম্যান পদে ৬৪ জন আইভীর ই-ট্রেড লাইসেন্স গলার কাঁটা: ৩ মিনিটের সেবা পাচ্ছে না ৩ দিনেও নৌকার জন্য মরিয়া আতংকগ্রস্থ আইভী ! বন্দরের পাঁচটি ইউপি নির্বাচন: স্থানীয় এমপিকে চ্যালেঞ্জ দিয়ে মাঠে নেমেছে আওয়ামী লীগ বিটিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি আতাউর রহমানকে সংবর্ধণা দিয়েছে বন্দর প্রেসক্লাব র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জ হতে দেশীয় অস্ত্রসহ ৪ চাঁদাবাজ গ্রেফতার বন্দরে ৪৭তম বর্নাঢ্য জশনে জুলুস উদযাপিত : রাস্ট্রীয়ভাবে মিলাদুন্নবী (সাঃ) পালনের সরকারী সিদ্ধান্তে সুন্নী মুসলমানদের বিজয় হয়েছে মনোনয়নপত্র দাখিল করলেন কুতুবপুরের নৌকার মাঝি মনিরুল আলম সেন্টু 

ফেসবুক মিয়ানমারের সামরিক বাহিনীর সংযুক্ত সকল একাউন্ট এবং বিজ্ঞাপন নিষিদ্ধ করেছে

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৮ বার

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক বৃহস্পতিবার ঘোষণা করেছে যে ১ ফেব্রুয়ারি তারিখে সেনাবাহিনীর ক্ষমতা দখলের পরিপ্রেক্ষিতে তারা মিয়ানমারের সামরিক বাহিনী এবং সামরিক নিয়ন্ত্রিত কোম্পানির বিজ্ঞাপন নিষিদ্ধ করেছে।

এক বিবৃতিতে বলা হয়েছে যে তারা মিয়ানমারের অভ্যুত্থান পরবর্তী পরিস্থিতিকে “জরুরী অবস্থা” হিসেবে বিবেচনা করছে।

অভ্যুত্থানের পর থেকে ফেসবুক ইতোমধ্যে বেশ কয়েকটি সামরিক সংযুক্ত একাউন্ট নিষিদ্ধ করেছে, যার মধ্যে রয়েছে সেনাবাহিনী নিয়ন্ত্রিত মায়াওয়াডি টিভি এবং রাষ্ট্রীয় টেলিভিশন সম্প্রচারকারী এমআরটিভি।
ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামেও এই নিষেধাজ্ঞা প্রয়োগ করা হচ্ছে।

২০১৭ সালে ফেসবুক এবং অন্যান্য সামাজিক প্রচার মাধ্যম প্লাটফর্ম ব্যাপক সমালোচনার সম্মুখীন হয় যখন ডানপন্থী দলগুলো বলেছে যে তারা মিয়ানমারের মুসলিম রোহিঙ্গা সংখ্যালঘুদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তৃতা বন্ধ করতে যথেষ্ট ব্যর্থ হয়েছে।

সেনাবাহিনী সে বছর একটি নৃশংস বিদ্রোহ বিরোধী অভিযান শুরু করে, যার ফলে ৭ লক্ষেরও বেশি রোহিঙ্গা প্রতিবেশী বাংলাদেশে নিরাপত্তা রক্ষী খুঁজতে যায়, যেখানে তারা শরণার্থী শিবিরে অবস্থান করে। মিয়ানমারের নিরাপত্তা বাহিনী গ্রাম পুড়িয়ে দিয়েছে, বেসামরিক নাগরিকদের হত্যা করেছে এবং তাদের প্রচারাভিযানে গণ ধর্ষণের সাথে জড়িত, যা বিশ্ব আদালত গণহত্যার অপরাধ হিসেবে তদন্ত করছে।

২০১৮ সালে ফেসবুক মিয়ানমারের বেশ কয়েকজন শীর্ষ সামরিক নেতার একাউন্ট নিষিদ্ধ করেছে, যার মধ্যে রয়েছে সিনিয়র জেনারেল মিন অং হালিং, যিনি এই মাসের অভ্যুত্থানের নেতৃত্ব দিয়েছেন, যা অং সান সু চি এবং তার ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি পার্টির নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করেছে। জেনারেল সামরিক জান্তার প্রধান যারা এখন সরকার হিসেবে কাজ করে।

সামরিক জান্তা ফেসবুক এবং অন্যান্য সামাজিক প্রচার মাধ্যম প্লাটফর্ম বন্ধ করার চেষ্টা করেছে, কিন্তু এর প্রচেষ্টা অকার্যকর প্রমাণিত হয়েছে। এক সপ্তাহেরও বেশি সময় ধরে এটি রাত ১টা থেকে ইন্টারনেটে প্রবেশাধিকার বন্ধ করে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com