1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
নারায়ণগঞ্জ সদরে শারীরিক প্রতিবন্ধী আসমা পেল পিঠা তৈরী-বিক্রির সকল উপকরণ  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চাষাড়া বোমা হামলায় শহীদদের অসম্মান করেছেন আইভী: কামরুল হাসান মুন্না আইভী প্রমান করুক সাগর-রুনি, তনু হত্যাকারী কে ? : খোকন সাহার চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্ম‌দিনে রে‌জি‌স্ট্রেশন কমপ্লেক্স, নারায়ণগ‌ঞ্জের উ‌দ্যো‌গে দোয়া ও কেক কাটা অনু‌ষ্ঠিত প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  যুবলীগ নেতা খান মাসুদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালণ প্রধানমন্ত্রীর জন্মদিনে ২০০ পাউন্ডের কেক কাটলেন সেলিম ওসমান এমপি প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী মৎস্যজীবি লীগ ফতুল্লা থানা শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফতুল্লা থানা আওয়ামী মটর শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া

হীরা মহল আমার দাদার ভিটা,এক টুকরো জমি আমার বাবা দখল করেন নি : শামীম ওসমান এমপি

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৪ বার

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান বলেছেন, বাংলাদেশের অন্যতম ধনী পরিবারের সন্তান হয়েও আমার বাবা আমাদের জন্য এক টাকাও রেখে যান নি। এই হীরা মহল আমার দাদার ভিটা। এক টুকরো জমি আমার বাবা দখল করেন নি। যেই পরিমান অর্থ আমার বাবা দাদার ছিল। তারা চাইলে নারায়ণগঞ্জ অর্ধেকটা কিনতে পারত। আমার বাবা তা করেন নি। একারনেই হয়ত আল্লাহ আমাদের তিন ভাইকেই জনগনের সেবা করার সুযোগ দিয়েছেন।

 

শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে (মরণোত্তর) ভুষিত প্রয়াত জননেতা একেএম শামসুজ্জোহার ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাসদাইর সিটি কবরস্থান জামে মসজিদে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি একথা বলেন।

 

এসময় গোরস্থান মাদ্রাসা সম্পর্কে শামীম ওসমান বলেন, আগে এখানে একটা মাদ্রাসা ছিল। সবসময় কোরআন তেলাওয়াত হত। যখনই কবর জিয়ারত করতে আসতাম দেখতাম এখানে কোরআন তেলাওয়াত চলছে। ওদের কাছে দোয়া চাইতাম। যেখানে কোরআনে হাফিজ তৈরি হয় সেখানে দিন রাত চব্বিশ ঘন্টা কোরআন তেলাওয়াত হতে থাকে। যেখানে চব্বিশ ঘন্টা কোরআন তেলাওয়াত হয় সেখানে আল্লাহর রহমতও বর্ষিত হয়। আমাদের বাবা দাদা আত্মীয় স্বজন যারাই এখানে শুয়ে আছেন তাদের সবার উপরই এই রহমতটা আসত। হয়ত ভবিষ্যতে মাদ্রসাটা আবারও হবে। আমার মনে হয় এটা হওয়া উচিত।

 

 ৮ দোযখের চেয়ে ভয়াবহ মায়ের একটি কষ্টের নি:শ্বাস

মায়ের একটি কষ্টের নি:শ্বাস ৮ দোযখের চেয়েও ভয়াবহ। আর একটি সুখের হাসি ৭ বেহেস্তের সমান। অপর আরেকটি হাদীস হলো- রসূল সা: আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া করে বলেছেন, হে আল্লাহ আমাকে শাস্তি দিও না। আমি যদি আমার মনের অজান্তে কোন মুমিন বান্দাকে কষ্ট দিয়ে থাকি আমাকে ক্ষমা করে দিও। তাই সবার উদ্দেশ্যে বলছি , আমরা রাজনীতি করি। একটি দলও করি। একটি নির্দিষ্ট লিমিট থেকে কথা বলতে হয়। কোন সময় এমন কিছু বলতে হয় যা বলা উচিত নয়। আবার এমন কিছু বলা দরকার। কিন্তু বলতে পারি না। আমি আপনাদের কাছে হাতজোড় ক্ষমা র্প্রার্থনা করে বলি আমি, আমার বাবা , মা, ভাই বোন সন্তান পরিবারের কেউ কারো কাছ থেকে যদি কোন কষ্ট পেয়ে থাকেন তাহলে আমাদের দয়া করে ক্ষমা করে দিবেন।

 

তিনি আরো বলেন, আমি আলেম ওলামাদের বিশেষ সম্মান করি। কেননা আমি যখন নারায়ণগঞ্জ থেকে পতিতা পল্লী উচ্ছেদ করেত চেয়েছিলাম। এই আলেম ওলামারা আমার পাশে দাড়িয়েছিল। তাই সবাইকে বলব কেউ তাদের অসম্মান করবেন না। আমি হাদীস শুনেছি যারা আলেম ওলামাদের সম্মান করে না তারা রসুলের উম্মত নন।

তিনি বলেন, কবরস্থানে মাঝে মধ্যে একা একা আসি। চুপি চুপি আসি। শুধু হুজুররা দেখে। তাদের সাথে কথা বলি। এই কবরস্থানে অনেক কোটিপতি ও ক্ষমতাবানরা শুয়ে আছেন। কেউ থাকতে পারবেন না। কষ্ট হয় এই কবরস্থানে একটি মাদরাসা ছিল। এখানে কোরআন পড়ানো হতো। কবর জিয়ারত করতে আসলে ওই মাদরাসায় এসে বসতাম। সারাক্ষণ কোরআন তেলওয়াত হত। কবরস্থানবাসি হয়ত শান্তি পেত। কিন্তু সেই মাদরাসাটি আর নেই।

 

তিনি উপস্থিত সবাইকে আশ্বাস দিয়ে বলেন, নারায়ণগঞ্জে বহু উন্নয়ন কাজ হবে। যা আপনারা কল্পনাও করতেও পারবেন না। হার্ট সেন্টার হচ্ছে। ডাবল রেলরাইন, ডিএনডি প্রজেক্ট, ঢাকা- নারায়ণগঞ্জ সহ পাগলা পুরাতন সড়ক প্রশস্থ, নারায়ণগঞ্জ টু আদমজী রেললাইন সড়কসহ বহু কাজ পাস করিয়েছি। যেন আপানরা ভালো করে স্বাচ্ছ্যন্দ্যে চলতে পারেন। আর আপনার যখন ভালো থাকবেন আমি দোয়া পাব আল্লাহর কাছ থেকে।

 

তিনি নেককার মৃত্যু আশার করে বলেন, আমি আপনাদের কাছে শুধু এতটুকু দোয়া চাই যে আমার মৃত্যু যেন নেককার ও খুশীর মৃুত্যু হয়। আমি যেন মানুষের দোয়া ও খুশী নিয়ে মরতে পারি।

 

বক্তব্য পর্ব শেষ হলে প্রয়াত জননেতা একেএম শামসুজ্জোহার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দেয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় সবার কাছে নিজের বাবা, মা ও মৃত ভাইয়ের আত্মার শান্তির জন্য দোয়া কামনা করেন সাংসদ একেএম শামীম ওসমান। মিলাদ,দোয়া ও মোনাজাত শেষে বাবার কবর জিয়ারত করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com