1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
নারায়ণগঞ্জ সদরে শারীরিক প্রতিবন্ধী আসমা পেল পিঠা তৈরী-বিক্রির সকল উপকরণ  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চাষাড়া বোমা হামলায় শহীদদের অসম্মান করেছেন আইভী: কামরুল হাসান মুন্না আইভী প্রমান করুক সাগর-রুনি, তনু হত্যাকারী কে ? : খোকন সাহার চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্ম‌দিনে রে‌জি‌স্ট্রেশন কমপ্লেক্স, নারায়ণগ‌ঞ্জের উ‌দ্যো‌গে দোয়া ও কেক কাটা অনু‌ষ্ঠিত প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  যুবলীগ নেতা খান মাসুদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালণ প্রধানমন্ত্রীর জন্মদিনে ২০০ পাউন্ডের কেক কাটলেন সেলিম ওসমান এমপি প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী মৎস্যজীবি লীগ ফতুল্লা থানা শাখার উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফতুল্লা থানা আওয়ামী মটর শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া

ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয় : রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৬ বার

দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বলেছেন, ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান ছিল অবিস্মরণীয়। বঙ্গবন্ধু একুশ ফেব্র্রুয়ারির আন্দোলনকে একটি রাজনৈতিক আন্দলনে রূপ দিয়েছিলেন। যার হাত ধরে পরবর্তীতে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল।

 

তিনি বলেন ‘১৯৪৮ সালের ১১ মার্চ ধর্মঘট ও হরতালে প্রথম যিনি রাজবন্দি হয়েছিলেন তিনি তখনকার যুবনেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজবন্দি হওয়ার প্রধান কারণ এই ভাষা। এই ঘটনার প্রেক্ষিতে বায়ান্নোর একুশে ফেব্রুয়ারি ছাত্র-যুবদের আন্দোলন বিস্ফোরণ ঘটায়। ভাষার জন্য প্রাণ হারায় সালাম, জাব্বার,রফিক,আসাদরা। তিনি আরো বলেন, ১৯৪৮ সালের ১১ মার্চ থেকে ৫২’র একুশে ফেব্রুয়ারি পর্যন্ত এবং ১৯৫৩ যে প্রভাত ফেরি, সেটি খালি পায়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে হয়েছিল। ভাষা আন্দোলন থেকে স্বাধিকার আন্দোলন সবকিছুতেই জাতির জনক বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়।

 

শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী ইয়ার হোসেনের সভাপতিত্বে কায়েতপাড়ার নাওড়াস্থ্য চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,রূপগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী মিজানুর রহমান, থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য করিম পাঠান, থানা যুবলীগের সাংগঠনিক সস্পাদক মোজাম্মেল হক মিলন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল,সাংগঠনিক সম্পাদক আলী আজগর, যুগ্ন সাধারন সম্পাদক তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জামান মিয়া,ওসমান গনী, উপজেলা যুবলীগ নেতা হাজী সফিকুল ইসলাম, আমির হোসেন স্বপন, সেচ্ছাসেবক লীগ নেতা মহিউদ্দিন মেম্বার,ছাত্রলীগ নেতা লুৎফর রহমার মুন্না, আশফাকুল আলম তুষার, আশরাফুল ইসলাম জেমিন, মহিলা লীগ নেত্রী স্বপ্না আক্তার, ইয়াছমীন আক্তার,ইউপি সদস্য হাজী মতিন, আব্দুল হাই প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com