1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : antonioligon :
  4. [email protected] : dexterarnott :
  5. [email protected] : kaseyhartwell1 :
  6. [email protected] : pimgiuseppe :
  7. [email protected] : test114192 :
  8. [email protected] : test15530113 :
  9. [email protected] : test18644919 :
  10. [email protected] : test2246679 :
  11. [email protected] : test25777112 :
  12. [email protected] : test27772429 :
  13. [email protected] : test28072043 :
  14. [email protected] : test29576900 :
  15. [email protected] : test34936489 :
  16. [email protected] : test35340289 :
  17. [email protected] : test37141039 :
  18. [email protected] : test3734843 :
  19. [email protected] : test41175725 :
  20. [email protected] : test43179736 :
  21. [email protected] : test44134420 :
  22. [email protected] : test45570592 :
  23. [email protected] : test46751630 :
  24. [email protected] : test8373381 :
  25. [email protected] : wpuser_lfudhofinnhh :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল থানা-ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা নৌকা হারবে না : শামীম ওসমান হ্যাটট্রিক জয় আইভীর বেসরকারি ভাবে বিজয়ী কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের নাম ঘোষণা নাসিক ২৪নং ওয়ার্ড কাউন্সিলর জনপ্রিয় প্রার্থী আলহাজ মোহাম্মদ খোকন এর নজরকাড়া বিশাল শোডাউন ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (লাটিম মার্কা) সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধানের বিশাল মিছিল ঘুড়ি মার্কায় ভোট চেয়ে ১৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রিয়াদ হাসানের বিশাল শোডাউন ভালোবেসে ভোট দিয়ে সেবা করার সুযোগ দিন: ২৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী (লাটিম মার্কা) দুলাল প্রধান কাউন্সিলর প্রার্থী মুন্নার পক্ষে একাট্টা ১৮নং ওয়ার্ডবাসী ১৬নং ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েনের আহবান কাউন্সিলর প্রার্থী মোঃ রিয়াদ হাসানের

নারায়ণগঞ্জে মসজিদ-মাদ্রাসা রক্ষার দাবিতে ওলামা পরিষদের প্রতিবাদ সমাবেশ

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৬ বার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক মাসদাইর কবরস্থান হাফিজিয়া মাদ্রাসা বিলুপ্তি, বাগে জান্নাত দাওরায়ে হাদিস পর্যন্ত মাদরাসায় নগ্ন হস্তক্ষেপ এবং নারায়ণগঞ্জ উলামা পরিষদ এর সভাপতি মাওলানা আব্দুল আউয়াল সাহেবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ করেছেন ওলামা পরিষদ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি-২০২১ইং) দুপুরে জুমার নামাজের পর চাষাঢ়া বাগে জান্নাত মসজিদের সামনে অস্থায়ী ট্রাকমঞ্চে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

ওলামা পরিষদের সমন্বয়ক ও মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসাইন কাসেমী, সহ-সভাপতি মাওলানা ইসমাইল আব্বাসী, মহানগর ওলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা কামাল,ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মুফতি হারুন অর রশিদ,হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহ, মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, মীর আহমেদ, মুফতি দেলোয়ার হোসেন, মুফতি আনিস আনাসারী, সাজ্জাদ হোসেন, মাওলানা তাজুল ইসলাম
চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ কমিটির সদস্য ও শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, নাসিক ১২ নং ওয়ার্ড ও বিএনপি নেতা কাউন্সিলর শওকত হাসেম শকুসহ অন্যান্য ওলামাগণ।

 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মাদ্রাসা ভেঙ্গে বিনোদনের ব্যবস্থা পার্ক কেন করতে হবে? শহরে কি আর যায়গা নেই? জনগনের সিদ্ধান্তের বিরুদ্ধে এ ধরনের কাজ কেন মেয়র করবেন। যারা মসজিদ ও মাদ্রাসায় হস্তক্ষেপ করে তাদের পরিনাম কখনোই ভালো হয়না।

 

বক্তারা মেয়র আইভীকে উদ্দেশ্যে করে বলেন, হকারদের ধাওয়া খেয়ে আপনি চিৎপটাং হয়ে গেছেন। তৌহিদী জনতাকে খেপাবেন না। আপনি ও আপনার পরিবার সনাতন ধর্মাবলম্বীদের জিউস পুকুর দখল করেছেন সেটি ছেড়ে দেন। আমরা সনাতন ধর্মাবলম্বীদের বলবো আপনারা এগিয়ে যান, আমরা আপনাদের সাথে আছি।

ওলামা পরিষদের সমন্বয়ক ও মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান বলেছেন, আমার কাছে অনেক ফোন আসছে অনেক মামলা খেয়েছেন আরো খাবেন। আমি তো জেলও খেটেছি এসব ভয় দেখাবেন না।

তিনি বলেন, আমাদের নিয়ে বসবেন এসব উনার ভালো লাগেনা, উনার কুরআন তেলাওয়াত ভালো লাগেনা। আমাদের নিয়ে বসলে তো ঊনার ঘোমটা দিতে হবে। উনি তো সেটা দিতে চাননা ঘোমটা খুলে বেটা হতে চান। আমি চ্যালেঞ্জ করলাম এই মসজিদ মাদ্রাসায় আপনি হাত দিতে পারবেন না। যদি হাত দেন তাহলে পুরো নারায়ণগঞ্জবাসীকে সাথে নিয়ে আপনাকে মোকাবেলা করা হবে। কোন ব্যক্তির পক্ষে না থেকে সাংবাদিক ভাইরা মসজিদ মাদ্রাসার পক্ষে থাকুন।

 

‘এখানে পার্ক হলে কি উনি এসে বাদাম খাবেন নাকি জনগন আসবে। জনগন তো পার্ক, মসজিদ মাদ্রাসা ভেঙ্গে চায়না। মাদ্রাসার যায়গা ছেড়ে দেন, এই মাদ্রাসার যায়গা মেয়রের বাবার না। জনগন যে সিদ্ধান্ত নেবে সেটাই বাস্তবায়ন হবে।

 

ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মুফতি হারুন অর রশিদ বলেছেন, মেয়র আপনি কোন ধর্মের সেটি আগে ঠিক করেন। মসজিদ ভাংবেন মাদ্রাসা ভাংবেন এসব হবেনা। প্রয়োজনে আমরা কঠোর আন্দোলন ঘোষণা করবো।

 

ওলামা পরিষদের সহ সভাপতি মাওলানা কামাল বলেছেন, আপনি (মেয়র) মসজিদ মাদ্রাসা নিয়ে খেলবেন না। খেলতে আমরাও পারি। মসজিদ মাদ্রাসা রক্ষার লড়াইয়ে মাওলানা ফেরদাউস ও আব্দুল আওয়াল একা নন, তাদের সাথে আছে লক্ষ তৌহিদী জনতা। লুচ্ছামি ছেড়ে দেন। এবার আইভীকে বুড়িগঙ্গায় পাঠাবে ওলামা পরিষদ।

 

হিন্দুদের খেপিয়েছেন। হাটহাজারি মাদ্রাসার পাশে একটি কালী মন্দির আছে। যখন মাদ্রাসায় মিছিল হয় তখন আমাদের ছেলেরা আগে মন্দির পাহারা দেন। আর তাই আপনি কাউকে ভুল বুঝাতে পারবেন না। আপনি ডিআইটি হুজুরকে ফোন দেন, হস্তক্ষেপ করতে চান। আমরা কারো লোক নই, আল্লাহর লোক। আপনার সাথে খেলতে চাই, আপনার সাথে ওপেন খেলা হবে।, সিটি মিটি বুঝিনা জনগনের বাইরে গেলে আপনাকে উচিত জবাব দেয়া হবে।

 

হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উলাহ বলেছেন, আপনাকে আহবান জানাই গড়ার দৃষ্টি নিয়ে আসেন, ভাঙ্গার নয়। জনগনের দাবি, এখানে মসজিদ আছে থাকবে এবং জনগনের প্রতিনিধি হিসেবে আপনাকে এই দাবি মেনে নিতে হবে। যদি না মানেন তাহলে কি করতে হবে সেটি সময় জবাব দেবে।

 

চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ কমিটির সদস্য ও শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু বলেন, যুগ যুগ ধরে এই মসজিদ। চাষাঢ়া এলাকার মুসল্লীরা এখানে নামাজ আদায় করেন। ছোটবেলায় দেখেছি টিনের ঘরে নামাজ হতো। সম্পুর্ণ মুসল্লীদের অনুদানে সেই মসজিদ এখন ৩ তলা। সিটি কর্পোরেশনের মেয়র এখানে মসজিদ ভেঙ্গে শপিং মল আর মাদ্রাসা ভেঙ্গে পার্ক করার পরিকল্পনা গ্রহণ করেছেন। এই উদ্যোগ কখনোই বাস্তবায়ন করতে দেয়া হবেনা। মসজিদের উন্নয়ণ করতে চাইলে উপরে পিলার দিয়ে করেন, কিন্তু শপিং মল করে দোকান বানিজ্য করবেন সেটা হবেনা।

 

নাসিক ১২ নং ওয়ার্ড ও বিএনপি নেতা কাউন্সিলর শওকত হাসেম শকু বলেন, প্রয়োজনে কাউন্সিলর পদ থেকে অব্যাহতি নিবো। কিন্তু মুসলামানের প্রাণে আঘাত দেয়াকে বরদাস্ত করবো না। শরীরের রক্ত ঢেলে দিবো কিন্তু মসজিদ মাদ্রাসা ভাঙতে দিবো না।

 

প্রতিবাদ সমাবেশে নগরীর বিভিন্ন এলাকা থেকে মুসুল্লিরা দলে দলে মিছিল নিয়ে যোগ দেয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com