1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : kaseyhartwell1 :
  4. [email protected] : pimgiuseppe :
  5. [email protected] : test114192 :
  6. [email protected] : test15530113 :
  7. [email protected] : test18644919 :
  8. [email protected] : test2246679 :
  9. [email protected] : test25777112 :
  10. [email protected] : test27772429 :
  11. [email protected] : test28072043 :
  12. [email protected] : test29576900 :
  13. [email protected] : test34936489 :
  14. [email protected] : test35340289 :
  15. [email protected] : test37141039 :
  16. [email protected] : test3734843 :
  17. [email protected] : test41175725 :
  18. [email protected] : test43179736 :
  19. [email protected] : test44134420 :
  20. [email protected] : test45570592 :
  21. [email protected] : test46751630 :
  22. [email protected] : test8373381 :
  23. [email protected] : wpuser_lfudhofinnhh :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
কয়েকশ’ কর্মী-সমর্থক নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন লুৎফর রহমান স্বপন  বন্দরে লিপি ওসমান-তানভীর টিটু-লাভলুর সংবর্ধনা শুক্রবার বন্দরে আকিজ প্রশাসন বিভাগের উপ-ব্যবস্থাপক হাফিজুর জখমের ঘটনায় গ্রেপ্তার ৩ খাঁন মাসুদের বিরুদ্ধে ফ্যাক আইডি খুলে অপপ্রচার  রূপগঞ্জে সংগঠিত চাঞ্চল্যকর, ক্লুলেস ও নৃশংস সাব্বির আহমেদ হত্যাকান্ডের ৩ হত্যাকারীকে ৪৮ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লা হতে সাড়ে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জে ভেজাল ও ক্ষতিকর খাদ্যপণ্য তৈরি ও বাজারজাত করণের অপরাধে ১ জন গ্রেফতার, বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে, অনাকাঙ্ক্ষিত কিছু হলে তার দায় সরকারের : নজরুল ইসলাম আজাদ নারায়ণগঞ্জে নৌ ও সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বিএনপি নেতা সুরুজ্জামানের মৃত্যুতে ছাত্রদল নেতা কামরুল হাসান রোমেন এর শোক প্রকাশ

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে করোনার টিকা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক,পুলিশ সুপার ও সিভিল সার্জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ বার

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে(খানপুর) করোনার টিকা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক,পুলিশ সুপার ও সিভিল সার্জন। রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দিকে তারা হাসপাতালে যান। সেখানে হাসপাতালের তত্ত্বাবধায়ক (সুপার) ডা. আবুল হাশেমকে টিকা প্রদানের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়। প্রতিদিন সকাল ৮ থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই টিকাদান কর্মসূচি চলবে হাসপাতালে। হাসপাতালের ৬টি বুথে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানায় কর্তৃপক্ষ।

টিকা কেন্দ্র পরিদর্শন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, ‘নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে কোভিডের ভ্যাকসিন দেওয়া শুরু করেছি। আমরা ইতিমধ্যে ৩শ’ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতালে প্রায় ৫১ জনকে ভ্যাকসিনেশন করেছি। আমাদের সিভিল সার্জন ও ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ভ্যাকসিন নিয়েছেন এবং আমরাও নিবো। আমাদের প্রত্যাশা আগামীকাল থেকে আমরা এটি ২শ’ এবং আগামী পরশু থেকে ৪শ’ করে প্রতিটি সেন্টারে ভ্যাকসিনেশন দিবো। আমরা নারায়ণগঞ্জে সর্বমোট ৭টি সেন্টারে এই ভ্যাকসিনেশন কার্যক্রম অব্যাহত রেখেছি। নারায়ণগঞ্জবাসীকে অনুরোধ করতে চাই আমরা একটি হটস্পটের মধ্যে আছি। তাই প্রত্যেকে রেজিস্ট্রেশন করুন এবং কোভিড-১৯ এর টিকা নিন। এই টিকাটি অত্যন্ত নিরাপদ এবং এ পর্যন্ত যারা টিকাটি নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন। যারা ৫৫ বছরের উর্দ্ধে তারা খুব সহজেই এই রেজিস্ট্রেশনের আওতায় আসতে পারবেন’।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, ‘আপনারা সবাই জানেন নারায়ণগঞ্জ জেলা একটি হটস্পট। আপনার দেখেছেন এই কোভিডের সময় সবচেয়ে যারা কাজ করেছেন ও মাঠে ছিলেন, তারা হলেন সংবাদকর্মী, স্বাস্থ্যকর্মী, প্রশাসন ও পুলিশ। আমরা সবাই একসাথে হয়েছি কারণ এই কোভিডের টিকা দিয়ে কোভিড থেকে মুক্ত থাকতে পারি। এরই মধ্যে নারায়ণগঞ্জে দুটি সেন্টারে টিকাদান কার্যক্রম চালু হয়েছে। আমরা বিশ্বাস নারায়ণগঞ্জবাসী স্বতঃস্ফূর্তভাবে টিকা নিবেন। পুলিশ সদস্যের প্রায় ৯০ ভাগ রেজিস্ট্রেশন করেছে। আমি আশা রাখবো যারা সংবাদকর্মী ও অন্যান্য পেশায় আছেন তারা সকলেই নিবন্ধন করবেন এবং ভ্যাকসিনটি গ্রহণ করবেন। এ টিকাদান কার্যক্রমে যেন সকলে সুষ্ঠ ও সুন্দরভাবে টিকা নিতে পারে সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে’।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ‘আমাদের মুক্তিযোদ্ধা যারা আছেন তারা যদি রেজিস্ট্রেশন করতে না পারেন তাহলে জেলা প্রশাসক কার্যালয় অথবা সিভিল সার্জন কার্যালয়ে আসলে আমরা সাথে সাথে তাদের রেজিস্ট্রেশনের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে দিবো। আমি গণমাধ্যমকর্মীদের বলছি, আপানারা দ্রুত রেজিস্ট্রেশন করে নিন, কারণ আপনারা যেহেতু ফ্রন্ট লাইনের ফাইটার, তাই আপানারাও যেন টিকাটি নিতে পারেন। এই টিকা নিয়ে কোন নেগেটিভ সংবাদ ছাপানো বা অনলাইনে দেওয়ার আগে আমাদের কাছ থেকে এর সত্যতা যাচাই করে নিবেন। আমরা চাই এই টিকাদান কার্যক্রমটি সফল হোক। কারণ, নেগেটিভ সংবাদ বা গুজব এই টিকাদান কার্যক্রমকে বাধাগ্রস্থ করবে’।

প্রথম টিকা নিয়ে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক (সুপার) ডা. আবুল হাশেম বলেন, ‘আমি টিকা নিয়েছি এবং টিকায় কোন সমস্যা নেই। আপনারা যারা গণমাধ্যম কর্মী আছেন তারা সবাই যাদের বয়স ৫৫ বছর তাদের টিকা নিতে উদ্বুদ্ধ করবেন। আপনারা মাসের প্রথম ১২ দিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টিকা নিতে পারবেন। এ পর্যন্ত ৫৩জনকে টিকা দেওয়া হয়েছে এখনো চলমান আছে, আজকে আমাদের টার্গেট ১৬০ জন’।

টিকায় কোনো পার্শ্ব প্রতিক্রিয়া আশঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, ‘সকল টিকার একটাই সুফল, শরীরে এন্টিবায়োটিক তৈরী করা, যাতে মানব দেহে ভাইরাস কোনো আক্রমণ না করতে পারে। আমাদের বিশ্বাস করোনায় আক্রমণ রোধে সফল হবো। যে কোনো ভ্যাকসিন নিলে কোনো না কোনো পার্শ্ব প্রতিক্রিয়া থাকে, তবে করোনার ভ্যাকসিনে যদি কোনো পার্শ প্রতিক্রিয়া হয়, তার জন্য আমাদের যথেষ্ট প্রস্তুতি আছে। তবে আমাদের দেশে এখন পর্যন্ত কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি’।

হাসপাতালে ভ্যাকসিন বুথে দায়িত্বরত চিকিৎসক ডা. সাইদুল ইসলাম জানান, ‘কোভিডের টিকা নিতে হলে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে, পরদিন মোবাইল ফোনে বার্তার মাধ্যমে জানানো হবে, আপনি কখন টিকা নিতে পারবেন, এখন পর্যন্ত এই টিকা সরকারে পক্ষ থেকে ফ্রী দেয়া হচ্ছে, এর জন্য কোনো টাকা লাগবে না, প্রথম দিনে ১শ’ জন টিকার নেয়ার জন্য রেজিস্ট্রেশন করেছে, সামনে এটি বাড়ার সম্ভাবনা আছে’।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয়, জেলা করোনা ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলামসহ আরও অনেকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com