1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
আবারো নৌ-পুলিশ ও ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নিখোঁজ বাল্কহেড উদ্ধার  এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা ! বাড়ির সীমানা বিরোধ: রূপগঞ্জে ব্যাংকারের বাড়িতে হামলা-ভাংচুর ২৫ অক্টোবর  শ্রমিক নেতা পলাশের পিতা সমাজসেবক,শিক্ষানুরাগী মরহুম ইদ্রিস আলী মেম্বার এর ২৩ তম মৃত্যুবার্ষিকী  উন্নয়নের পরিকল্পনা নিয়ে চেয়ারম্যানদের মতবিনিময় সভায় জয়ের আশাবাদ সেলিম ওসমানের নারায়ণগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বিএমএ’র মানববন্ধন

সরকারের জনপ্রিয়তার কারণে আ’লীগের জয়ের ধারা অব্যাহত

টেলিগ্রাফ রিপোর্ট
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ৭৮ বার

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি) ও পৌরসভানির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ভালো করেছে। দলটি আশা করছে যে সরকারের ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে ৬৩টি পৌরসভায় আজকের তৃতীয় দফার নির্বাচনে জয়লাভ করবে, যদিও অন্তত ৩০ জন বিদ্রোহী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছে।

তারা আরও জানায়, দলের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের কারণে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি জনগণের আস্থা বেড়েছে।
আওয়ামী লীগ বিদ্রোহীদের ধরে নিয়ে পৌরসভা নির্বাচনের শেষ দুই দফায় দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে সক্ষম হয়েছে।

কিন্তু আজ সারা দেশে অনুষ্ঠিত তৃতীয় দফার পৌর নির্বাচনে ক্ষমতাসীন দলের বিদ্রোহী মেয়র প্রার্থীর সংখ্যা বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার এএল-এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচনে দলীয় সমর্থিত মেয়র পদপ্রার্থীর বিপুল বিজয় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের ফলাফল।

তিনি বলেন, “চট্টগ্রামের জনগণ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রত্যাখ্যান করেছে কারণ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের কারণে তারা (বিএনপি) জনগণের মন জয় করতে ব্যর্থ হয়েছে।

এএল মেয়র পদপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বিপুল ব্যবধানে সিসিসি নির্বাচনে জয়লাভ করেন। তিনি পেয়েছিলেন ৩ লক্ষ ৬৯ হাজার ২৪৮ ভোট এবং তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী শাহাদাত হোসেন পেয়েছেন মাত্র ৫২ হাজার ৪৮৯ ভোট।

বিএনপি ও তার সহযোগী জামায়াতে ইসলামী সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা কেউই সিসিসি নির্বাচনে ৪১টি সাধারণ ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডের কোনটিতেই জয়লাভ করেনি। কাউন্সিলর পদে ৫৫ জন বিজয়ী প্রার্থীর সকলেই এএল এবং এর বিদ্রোহীদের।
২৮ ডিসেম্বর অনুষ্ঠিত ২৪টি পৌরসভায় প্রথম দফার নির্বাচনে ২০ জন এএল প্রার্থী এবং দুইজন বিদ্রোহী জয়লাভ করে। ২৪টির মধ্যে আটটি পৌরসভানির্বাচনে ১০ জন বিদ্রোহী অংশগ্রহণ করে।

এছাড়া ১৬ জানুয়ারি দ্বিতীয় দফার মেয়র নির্বাচনে ৫১ জন এএল সদস্য ৬০টি পৌরসভার মধ্যে ৫১ টি আসনে জয়লাভ করে। ২০ জন এএল বিদ্রোহী ১৬টি পৌরসভায় অংশগ্রহণ করে।

আওয়ামী লীগের সভাপতি সদস্য ফারুক খান বলেন, বিএনপির ভোট পাওয়ার কোন কারণ নেই। তিনি বলেন, এএল প্রার্থী যোগ্য প্রার্থী হিসেবে নির্বাচনে জিতেছেন।

তিনি আরও বলেন, “গত বিএনপি আমলে কোনো উন্নয়ন কাজ হয়নি। কিন্তু চট্টগ্রামের মানুষ আমাদের আমলে গত ১২ বছরে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের সাক্ষী ছিল।”

দলের অভ্যন্তরীণ মতে, অন্তত ৩০ জন বিদ্রোহী সারা দেশে তৃতীয় দফার পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। তাঁরা হলেন গাইবান্ধার গোবিন্দগঞ্জের উপজেলা এএল সদস্য মুকিতুর রহমান রফি, বগুড়ার ধানুয়ার এজিএম বাদশা, পাবনা সদরের পাবনা জুবা লীগের সাবেক সভাপতি শরীফ উদ্দিন প্রধন, ময়মনসিংহের গৌরীপুরে গৌরীপুর এএল সভাপতি রফিকুল ইসলাম। , কুমিল্লা দক্ষিণ এএল সদস্য ও সাবেক মেয়র এম বাহাদুরুজ্জামান, পৌর জুবা লীগের সভাপতি কামরুল হাসান ও এএল কর্মী আবু সাঈদ, শেরপুর এএল তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল ইসলাম অধর এবং শেরপুর সদরের শ্রম সচিব আরিফ রেজা, ঝালকাঠির নলসিটিতে এ কে এম মাসুদ খান, ভাদোরগঞ্জের আবুল বাশার চকদার এবং শরীয়তপুরের জাজিরার সাবেক মেয়র আবুল খায়ের ফকির, পাথারঘাটা উপজেলা ছাত্রলীগ ের সভাপতি মোস্তাফিজুর রহমান ও পাথারঘাটা উপজেলা এএল সদস্য শাহ আলম মল্লিক, বরগুনা সদরের শাহাদাত হোসেন, চাঁপাইনবাবগঞ্জের রাহানপুরের মতিউর রহমান খান, পাংশা উপজেলা জুবা লীগের আহ্বায়ক ফজলুল হক ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আব্দুস সাত্তার, বর্তমান মেয়র ও পৌর নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম রাবেল, জকিগঞ্জের সাবেক মেয়র জাকারিয়া আহমেদ পাপলু, সিলেটের গোপালগঞ্জের আহাদ মিয়া, টাঙ্গাইলের ভুয়াপুরের আব্দুস সাত্তার এবং জালফামারির ইলিয়াস হোসেন বাবুল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com