1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যজন মাহমুদ সাজ্জাদ সারাদেশে সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং দ্রুত বিচার দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন  আবারো নৌ-পুলিশ ও ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নিখোঁজ বাল্কহেড উদ্ধার  এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা ! বাড়ির সীমানা বিরোধ: রূপগঞ্জে ব্যাংকারের বাড়িতে হামলা-ভাংচুর

 নারায়ণগঞ্জ সদর উপজেলায় বিজ্ঞান মেলা উদ্বোধন 

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৭৬ বার

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলায় বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার ( ২৫ জানুয়ারী ) সদর উপজেলা প্রাঙ্গনে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ । মেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি আনা হয়। গাড়িতে ১৫ জন করে বসে থ্রি-ডি স্টাইলে বিজ্ঞান প্রদর্শনী উপভোগ করে শিক্ষার্থীরা।

এসময় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নাহিদ বারিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর সুকল্যাণ বাছাড়সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থী-শিক্ষক ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা মহামারী বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে এ বছর মেলায় ২৫টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে জুনিয়র গ্রুপে অংশগ্রহণ করেছে ২০ টি ও সিনিয়র গ্রুপে ৫টি শিক্ষা প্রতিষ্ঠান। আগত শিক্ষার্থীরা তাদের পচ্ছন্দমতো বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত প্রজেক্ট উপস্থাপন করেন।

বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, ‘আমাদের সন্তানরা বিজ্ঞান মনষ্ক হোক। বিজ্ঞান লেখাপড়ায় তারা অগ্রনী ভূমিকা পালন করুক। তাদের নিয়ে যাতে আগামীতে বিজ্ঞান মনষ্ক সমাজ গড়তে পারি, সেই লক্ষ্যে সবাই কাজ করবো। বিজ্ঞানের শিক্ষক যারা আছেন তাদের আহ্বান জানাবো, আমাদের সন্তানদেরকে বিজ্ঞান জানতে দিন। আগামী দিনের আইনস্টাইন, নিউটন অথবা আমাদের বাংলাদেশের দীপক তালুকদার নাসাতে যিনি কাজ করেন, সকল বিজ্ঞানীদের যেন আমরা জানতে পারি। আমরা জগদীস বসু, আব্দুল্লাহ মতি স্যার সম্পর্কে যেন জানতে পারি তাহলে আমাদের সন্তানরা এগিয়ে যাবে। আমাদের সন্তানরা রোবটিক্স নিয়ে কাজ করছে, আগামীতে আরও ভালো রোবট আবিষ্কার করবে। আমরা নাসাতে যেতে চাই। তাহলেই আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বাস্তবায়িত হবে’।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নাহিদা বারিক বলেন,‘স্বাস্থ্যবিধি মেনে আমরা এবার বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ২৫টি স্টল দেয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি দেয়া হয়েছে। যেখানে ১৫জন বাচ্চা একসাথে বসে, থ্রি-ডি মুডি দেখতে পারবে, বিজ্ঞান সম্পর্কিত বিভিন্ন বিষয়বস্তু জানতে পারবে। আগামীতে বাচ্চাদের বিজ্ঞান মনষ্ক করার জন্যই আমাদের এই আয়োজন’।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com