1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
কাউন্সিলর পদে খান মাসুদকে সমর্থন দিলেন বাবুপাড়া পঞ্চায়েত কমিটি নাসিক ২২নং ওয়ার্ড এর তরুণ কাউন্সিলর পদপ্রার্থী খান মাসুদকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ র‍্যালীবাসী শ্রমিকরা ভাল থাকলেই দেশ ভাল থাকবে : পলাশ খেলাধুলা যুব সমাজ রক্ষা করার মূল হাতিয়ার : কাউন্সিলর দুলাল প্রধান আল- আরাফাহ’ ইসলামী ব্যাংক লিমিটেড বন্দর থানা শাখার দুস্তদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ শ্রমিক নেতা পলাশের নির্দেশনায় নন্দলালপুরে ডাইং শ্রমিকদের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে সভা করলেন পিয়াস আহম্মেদ সোহেল   “নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন”এর আত্মপ্রকাশ,সভাপতি জুয়েল,সম্পাদক সৈকত আসছে বিরাট পরিবর্তন:নির্যাতিত-ত্যাগী হবেন প্রার্থী তারেক জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু কন্যাকে চিরতরে শেষ করার চেষ্টা করা হয়েছিল : এড. শহীদ বাদল নাসিক ২৪ নং ওয়ার্ডে বিট পুলিশিং কমিটির মতবিনিময় অনুষ্ঠিত

এবার একঝাঁক নবীন মাল্লা কে সঙ্গী করে অতল সাগর পাড়ি দিতে মরিয়া নাবিক তৈমুর

গিয়াসউদ্দিন লাভলু, সিনিয়র করেসপন্ডেন্টঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৫০৬ বার
বৃহস্পতিবার (২১ জানুয়ারী ২০২১) সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা বিএনপি ২০২১ সালের শুরুতেই নতুন আহবায়ক কমিটির মাধ্যমে নতুন আঙ্গিকে পথযাত্রা শুরু করেছে।পথহারা,দিশেহারা হতাশার অতলে নিমজ্জিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটিতে নাবিক রূপে অধিষ্ঠিত হয়েছেন অনেক ঘাত-প্রতিঘাত পেরোনো সরকারের বিরুদ্ধে প্রতিবাদের জন্য বলিষ্ঠ কন্ঠস্বর বার বার কারাবরণকারী মজলুম জননেতা আহবায়ক এড. তৈমুর আলম খন্দকার।
সহকারী নাবিক রূপে সদস্য সচিব হয়েছেন তৃণমূলের রাজনীতির প্রত্যেকটি স্তর অতিক্রম করা নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সফলতম সভাপতি মামুন মাহমুদ।
জেলা বিএনপির শীর্ষ এ দুই নেতার আন্তরিকতা নিয়ে কোন দ্বিমত নেই দলের কেন্দ্র থেকে শুরু করে তৃণমূলের। উভয়েই আওয়ামী সরকার দ্বারা জিয়া পরিবারকে নির্যাতনের প্রতিবাদ করতে গিয়ে বারবার কারাভোগ করেছেন। তাদের বিরুদ্ধে প্রায় অর্ধশত হয়রানী মূলক বানোয়াট মামলা রয়েছে।তারা দুজনেই এবার জেলা বিএনপির কমিটিতে একঝাঁক তরুন ও নবীন সহযাত্রী নিয়ে গন্তব্যহীন গভীর সাগর পাড়ি দিতে বদ্ধপরিকর।
প্রবীণ এই নাবিকের সঙ্গী হয়েছেন যারা-তারা নিজ নিজ যোগ্যতাতেই জেলা বিএনপিতে স্থান করে নেন। তরুণদের মাঝে জেলা ছাত্র ও যুব রাজনীতিতে সফলতার প্রতীক কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং দলের ভারপ্রাপ্ত চেয়াম্যানের সুদৃষ্টি অর্জনকারী রূপগঞ্জের কৃতি সন্তান মোশাররফ হোসেন। ছাত্র রাজনীতির আরেক সফলতম নাম জাহিদ হাসান রোজেল। যিনি ৯০ দশকের শেষভাগে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র সভাপতি ছিলেন। ওই কমিটির সভাপতি জাকির খান আওয়ামী সরকারের নির্যাতনে বারংবার কারগারে থাকায় এ জেলা ছাত্রদলের অগ্রভাগে থেকে ছাত্রদলকে এগিয়ে নেন। ফলে বিএনপি সরকার আমলে এ নেতা জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক নিবাচিত হন।পরে তিনি জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক পদে অধিষ্ঠিত হন।  সর্বশেষ তিনি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হন।
ছাত্রদলের আরেক সোনালী ফসল স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরী।যিনি ফতুল্লার সম্ভ্রান্ত চৌধুরী পরিবারের সন্তান। তিনি চাষাঢ়া ২০ হত্যা মামলা সহ অসংখ্য মিথ্যা মামলায় নির্যাতিত হয়েছেন।
সাবেক ছাত্রদল নেতা এবং নারায়ণগঞ্জ জেলা যুবদলের সর্বকালের সেরা এবং সফলতম কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সমবায় সম্পাদক আশরাফুল হক রিপন। যিনি রাজপথের আন্দোলনে সবসময় গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে তৃণমূল থেকে কেন্দ্রীয় এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিকট আস্থাভাজন হয়েছেন।
একরামুল কবীর মামুন ফতুল্লায় যুবদলের রাজনীতিতে সাফল্যের পর জেলা যুবদলের রাজনীতিতে বলিষ্ঠ নেতৃত্বের গুনে আপোষহীন থেকে যিনি এখনো রাজপথের আন্দোলন সংগামে ভূমিকা রাখার জন্য জেলা বিএনপির সঙ্গী হয়েছেন।
তৈমুর আলম খন্দকার ও মামুন মাহমুদের ডাকের অপেক্ষায় রয়েছেন সোনারগাঁও যুবদলের থানা সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক পৌর মেয়র প্রার্থী এবং বিলুপ্ত জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন একাধিক মামলার শিকার হয়েও তিনি দলের সিদ্ধান্তে সোনারগাঁও পৌর নির্বাচনে দলের প্রার্থী হন। ।সাথে আছেন সোনারগাঁয়ের সাবেক যুবদলের নেতা যিনি রাজপথের আন্দোলন সংগ্রাম করে বহু হামলা মামলার শিকার হয়েছেন, তিনি হলেন কাঁচপুরের হাজী সেলিম হক।
ফতুল্লা ও নারায়নগঞ্জের রাজনীতির অপর এক সোনালী ফসল রুহুল আমিন শিকদার। রাজপথে আন্দোলন সংগ্রামের কারনে ৯৬ সাল থেকে অদ্যাবধি আওয়ামী সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেখতে ছোট হলেও তরুন এই নেতা পুলিশি হয়রানীতে একবিন্দু ছাড় পাননি।যার নামে রয়েছে প্রায় ডজন খানেক মামলা। তবুও তিনি আওয়ামী সরকার বিরোধী আন্দোলনে পিছুপা না হওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন এ প্রতিবেদকের কাছে।
নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা ছাত্রদলের এবং কলেজ ছাত্র সংসদের নেতা জুয়েল আহমেদ। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে মামলা, হয়রানী,জেলজুলম, অত্যাচার ও নির্যাতনের শিকার হয়েছেন অসংখবার।
আরো আছেন কুতুবপুর নন্দলাল পুরের পান্না মোল্লা।যিনি ফতুল্লায় বিএনপিকে ঢেলে সাজাতে আন্তরিকতা নিয়ে এগিয়ে এসেছেন।তিনি বিলুপ্ত নারায়নগঞ্জ জেলা বিএনপির কমিটিতে সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাকে পূনরায় এই কমিটিতে তৈমুর মামুনের পাশে জুড়ে দিয়েছেন। আরো আছেন সাবেক ছাত্র ও যুবদল নেতা রিয়াজুল ইসলাম। 
তাদের সাথে আরো রয়েছে বিএনপির একাধীক সুসংগঠিত অঙ্গসংগঠন । যেমন আনোয়ার সাদাত সায়েম ও মাহবুবুর রহমানের নেত্বত্বে সংগঠিত জেলা স্বেচ্ছাসেবক দল।বিএনপির এই অঙ্গ সংসগঠনটি রাজপথে বেশ স্বক্রিয়ভাবে দেখা যাচ্ছে।
শহীদুল ইসলাম টিটু ও গোলাম ফারুক খোকন এবং শহীদুর রহমান স্বপনের বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে চলছে নারায়ণগঞ্জ জেলা যুবদল। মশিউর রহমান রনি,আরিফুর রহমান মানিক ও খায়রুল ইসলাম সজীবের নেতৃত্বে জেলা ছাত্রদল। মন্টু মেম্বার এর নেতৃত্বে সংগটিত জেলা শ্রমিক দল। নুরুন্নাহার ও রহিমা শরীফ মায়ার নেতৃত্বে মহিলা দল। শরিফ মোল্ল”র নেতৃত্বে জেলা কৃষকদল।
প্রতিবেদকের কাছে জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু বলেন,বর্তমান নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটি নিয়ে আমি বেশ আশাবাদী। উনারা দুজনেই নারায়ণগঞ্জ জেলার নেতৃত্ব দেয়ার জন্য যথেষ্ট যোগ্য।এসব কারনেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের সদস্যরা অনেক যাচাই বাছাইয়ের পর এড.তৈমুর আলম খন্দকার ও মামুন মাহমুদ কে দলের নেতৃত্বভার বুঝিয়েছেন।আমি মুলদলের পাশে থাকার আশা প্রকাশ করছি।
  দীর্ঘদিন ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকারের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে আনার মত গতিশীল ক্ষুরধার আন্দোলনে নেতৃত্ব দিতে যেমন নেতা প্রয়োজন।তৈমুর-মামুনের কাছে তেমনই প্রত্যাশা জেলা বিএনপির কর্মী সমর্থকদের। এখন দেখার পালা বিএনপি নামক এ জাহাজের নাবিক তৈমুর আলম ও সারেং মামুন মাহমুদ ১৪ বছর ক্ষমতার বাহিরে থাকা পথহারা দিশেহারা এ জাহাজটিকে কোন গন্তব্য  নিয়ে যান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com