1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
আইভী ব্যর্থ,নগরবাসীর কাছে প্রমানিত: এড. শাখাওয়াত হোসেন খান কবি কন্ঠে কবিতা পাঠ ও রুপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা ২০২১ অনুষ্ঠিত আলীরটেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ফাইনাল খেলায় প্রধান অতিথি চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ বাহাউদ্দিন নাসিমের মা’র রুহের মাগফেরাত কামনায় কাউন্সিলর দুলাল প্রধানের মিলাদ ও দোয়া আমি এমন কাজ করে যেতে চাই যেনো মৃত্যুর পরেও লোকে বলে একজন ভালো মানুষ ছিলেন : ২২নং ওয়ার্ডে তরুণ কাউন্সিলর প্রার্থী খান মাসুদ দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই : ফতুল্লা ইশা ছাত্র আন্দোলন র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ১ মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ১ পলাতক আসামী গ্রেফতার সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত নাসিক ২২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে খান মাসুদকে কোর্টপাড়া পঞ্চায়েত কমিটির পূর্ণ সমর্থন এবার বঙ্গবন্ধুর ভুল শুধরানোর ভূমিকায় মেয়র আইভী!

নারায়ণগঞ্জে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করলেন জননেতা শামীম ওসমান এমপি

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৬৬ বার

নারায়ণগঞ্জে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে ১০ থেকে ৩০ মিনিটের মধ্যেই করোনা পজেটিভ-নেগেটিভ রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে পিসিআর ল্যাবের পরীক্ষার সমমান ফি ১০০ টাকা করে নেওয়া হবে। তবে বিদেশ গমনকারী যাত্রীদের ক্ষেত্রে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হবে না। তাদের আরটি-পিসিআর ল্যাবেই পরীক্ষা করাতে হবে।

মঙ্গলবার (১২ জানুয়ারী-২০২১ইং) দুপুরে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে কার্যক্রমের উদ্বোধন করেন, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ¦ এ কে এম শামীম ওসমান।

নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডা.আবুল বাশার’র সভাপতিত্বে ও আবাসিক চিকিৎসক ডা.সামসুদ্দোহার সঞ্চয়ের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচীপ) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. বিধান চন্দ্র পোদ্দার, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(সদর) সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক এহসানুল হাসান নিপু,মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জননেতা শামীম ওসমান এমপি বলেন, ‘ঢাকার পাশে প্রাচ্যের ডান্ডি লিংক রোডে বঙ্গবন্ধুর নামে বিশ্ববিদ্যালয় নির্মিত হলে নারায়ণগঞ্জবাসীর উপকারই হবে। এছাড়াও লিংক রোড, ডিএনডি প্রকল্পের উন্নয়ণ সহ নানা কাজ করা হয়েছে। আজকে এখানে কিছু লোকের নাম না বললেই নয়, যেমন-স্বাস্থ্যের সাবেক ডিজি, প্রধাণমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব কায়কাউস, এসএসএফের ঊর্ধতন কর্মকর্তাসহ আরও কয়েকজন আছেন যারা এই হাসপাতালটিতে করোনাকালে আইসিইউ স্থাপনার জন্য ৪৮ ঘন্টার মধ্যে আমার অনুরোধে ব্যবস্থা নিয়েছিলেন। আমি তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাব লি: এর সভাপতি তানভীর আহমেদ টিটু বলেন, করোনার মধ্যে আমরা মানবিক জায়গা থেকে যতটুকু পেরেছি করেছি। আমি ধন্যবাদ জানাই তাদের যারা সার্বক্ষণিক মানুষের সেবার কথা চিন্তা করেছে সব সময় চেয়েছে যাতে মানুষ সুস্থ থাকে তারা হলো আমাদের স্বাস্থকর্মী। কিন্তু এই মহামারীতে একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে গণমাধ্যমকর্মীরা। আমরা তো ঘরের মধ্যে বন্দি হয়ে ছিলাম, তারাই কেবল মৃত্যুকে পেছনে ফেলে সব সময় আমাদের কাছে খবর পৌছেঁ দিয়েছে। আমাদের একমাত্র ভরসা ছিলো সংবাদকর্মী। আমাদের এমপি মহোদয় জননেতা একেএম সেলিম ওসমান ও শামীম ওসমান তারা কোনো ধরণের প্রচারণা ছাড়াই চেষ্টা করেছে মানুষের পাশে দাঁড়ানোর। তারা নিজেদের অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

অনুষ্ঠানের সঞ্চালক ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে ফলাফল প্রদান করা হবে যেখানে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল দিতে অন্তত চব্বিশ ঘন্টা সময় লাগে। র‌্যাপিড টেস্টের জন্য হাসপাতালে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। র‌্যাপিড টেস্ট সঠিক রিপোর্ট দেয় এবং এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়েছে। নারায়ণগঞ্জে প্রতিদিন অন্তত ২০টির মতো র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। যাদের দ্রুত ফলাফল প্রয়োজন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবেও নমুনা পরীক্ষা চলবে। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে পিসিআর ল্যাবের পরীক্ষার সমমান ফি ১০০ টাকা করে নেওয়া হবে। এখানে বিদেশ গমনকারী যাত্রীদের ক্ষেত্রে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হবে না। তাদের আরটি-পিসিআর ল্যাবেই পরীক্ষা করাতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com