1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
জরায়ু মুখ ক্যান্সার স্ক্রিনিংএ নারায়গঞ্জের প্রথম স্থান অর্জন দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যজন মাহমুদ সাজ্জাদ সারাদেশে সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং দ্রুত বিচার দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন  আবারো নৌ-পুলিশ ও ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নিখোঁজ বাল্কহেড উদ্ধার  এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা !

শাসকশ্রেণীর ব্যর্থতায় মুক্তিযুদ্ধের আকাংখা নানাভাবে প্রতারিত হয়েছে : আঃ ছাত্তার মরণ স্মৃতি সংসদ

প্রেস রিলিজ
  • আপডেট টাইম : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ১৫৬ বার

বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার মরণ স্মৃতি সংসদের আহবায়ক আবু হাসান টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার মরণ ও রণাঙ্গনের স্মৃতিকথা’ শির্ষক আলোচনা সভাতে নেতৃবৃন্দ বলেছেন, মুক্তিযুদ্ধের সূচনা লগ্নে আঃ ছাত্তার মরণ ও তার সঙ্গীরা একটি মাত্র বন্দুক নিয়ে নারায়ণগঞ্জের প্রবেশ মুখে পাকবাহিনীকে যেভাবে ঠেকিয়ে দিয়ে ছিলেন তা ইতিহাসে বিরল। জীবন বাজী রাখা সেদিনকার একগুচ্ছ সাহসী মানুষের মরণপণ লড়াইয়ের কারণেই ১৯৭১ এর ১৬ ডিসেম্বর পাকিস্তানী হানাদার বাহিনীর পরাজয় ও আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাধীন জাতিরাষ্ট্র হিসাবে আমরা আমাদের বিজয়কে সুনিশ্চিত করতে পেরে ছিলাম। একটি স্বাধীন জাতিরাষ্ট্র হিসাবে ইতিমধ্যে বাংলাদেশ তার ঐতিহাসিক ন্যায্যতাও প্রমাণীত হয়েছে। কিন্তু গত পাঁচ দশকে আমাদের সরকার ও শাসকশ্রেণীর ব্যর্থতা ও দেউলিয়া রাজনীতির কারণে জনগণের এই বিজয় ও মুক্তিযুদ্ধের আকাংখা নানাভাবে প্রতারিত হয়েছে। অধিকার ও মুক্তি অর্জনে জনগণের স্বপ্নভঙ্গ হয়েছে। স্বাধীনতার ঘোষণা ও সংবিধানের মৌল নীতির বিপরীতে দেশকে ঠেলে দেয়া হয়েছে।

 

মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার মরণ স্মৃতি সংসদের উদ্যোগে অনুষ্ঠিত এ আলোচনা সভাতে সূচনা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব আনোয়ার হোসেন মুক্তি, প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এড. নুরুল হুদা। অতিধি হিসাবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মহী, বিশিষ্ট রাজনীতিবিদ কুতুব উদ্দিন আহমেদ, বিশিষ্ট আইনজীবী এড. মোহাম্মদ ইব্রাহীম, পদক্ষেপ এর সভাপতি আলহাজ্ব সেলিম আহমেদ হেনা, বিশিষ্ট আইনজীবী এড. আবু রায়হান খোকন, মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ-এর আহবায়ক বদরুল হক। উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শামছুদ্দিন প্রধান, বীর মুক্তিযোদ্ধা জামাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল হক, বীর মুক্তিযোদ্ধা বাবুল মিয়া, ক্রিড়া সংগঠক নূর নবী চৌধুরী স্বপন প্রমূখ।

 

এডভোকেট সুমন মিয়ার সঞ্চালনায় নারায়ণগঞ্জ শহরস্থ হাজীগঞ্জ বাজার প্রাঙ্গণে আজ বিকেলে অনুষ্ঠিত এই আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট নুরুল হুদা’র রচিত মুক্তিযুদ্ধের দিনগুলি পুস্তিকার মোড়ক উন্মোচন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com