1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
ইউনিয়ন পরিষদ নির্বাচন : রূপগঞ্জে নৌকা প্রতীকের গণসংযোগে হামলা,ককটেল বিষ্ফোরণ গুলিবর্ষণ ককটেল উদ্ধার, আহত ১০ জানাযা শেষে আদমজীনগর কেন্দ্রীয় কবরস্থানে দাফন গরীবের বন্ধু আলা’র শেষ বিদায়ে মানুষের ঢল টি-টুয়েন্টিতে পিছিয়ে আছি, বিভিন্ন সাইটে উন্নতি করা প্রয়োজন : বিসিবি’র পরিচালক তানভীর আহমেদ টিটু ‘ছোট ভাই হারালাম’ : কাউন্সিলর আলার মৃত্যুতে শোক প্রকাশ করে বললেন শামীম ওসমান জনগনের দোয়া ও ভালবাসা যেখানে আল্লাহ’র রহমত বেশি সেখানে : মোঃ শাওন মিয়া শনিবার মানিক মিয়া এভিনিউতে এফটিপিও”র  উদ্যোগে শিল্পী কলাকুশলীদের সম্প্রীতি সমাবেশ  আইভীর অনিয়ম দুর্নীতি দুদকে অভিযোগ,নারায়ণগঞ্জ জুড়ে তোলপাড় বিশ্ব মিডিয়ায় হিন্দু সম্পত্তি দখলদার আইভী ও তার পরিবার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লায় সংবাদ সংগ্রহকারী নারী সংবাদিককে মারধর ও হামলার মূলহোতা ‘হাজী ওসমান গণি’ গ্রেফতার নারায়ণগঞ্জ শহরে সংঘটিত চাঞ্চল্যকর “হকার জুবায়ের হোসেন’’ হত্যাকান্ডের প্রধান আসামী “ইকবাল” কে বরিশালের উজিরপুর থেকে র‌্যাব কর্তৃক গ্রেফতার

ফিরে দেখা ২০২০খ্রি:,‘মৃত’ জিসা-মামুন জীবিত ফিরে আসা, খুন না করেও ফাঁসির আাসামী আক্কাস আলী

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১১৯ বার

২০২০খ্রি: পুরোটাই ছিল করোনা ভাইরাস মহামারির কারণে বিধ্বংসী একটি বছর। সারাবিশ্বের মত নারায়ণগঞ্জকেও বিপর্যস্ত করেছে এই ভাইরাস। স্থবির হয়ে গিয়েছিলো পুরো দেশ। এরই নারায়ণগঞ্জে এমন কিছু ঘটনা ঘটেছে। যা সারাদেশেই আলোচিত ছিল। সেই আলোচিত ঘটনা গুলোর তালিকায় নারায়ণগঞ্জ আদালতে দেওয়া জবানবন্দীতে মৃত কিশোরীর ৫১ দিন পর ফিরে আসা, খুন করার উদ্দেশে গুমের পর মামুনের জীবিত ফেরায় সকলের নজর ছিল নারায়ণগঞ্জের দিকে। তাছাড়া ‘ফাঁসির রায়ের ৬ বছর পর খালাস’র ঘটনাও বেশ আলোচনা আর সমালোচনার জন্ম দিয়েছিলো।

-: ৫১ দিন পর ফিরে এলো মৃত জিসা মনি:-

গত ৪ জুলাই নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার বাসা থেকে নিখোঁজ হয় কিশোরী জিসা মনি। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে। তাঁরা আদালতে ১৬৪ ধারায় ‘ধর্ষণ ও হত্যা’র পর নদীতে ভাসিয়ে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। নিখোঁজের ৫১ দিন পর ২৩ আগস্ট ওই কিশোরী ফিরে আসলে বেশ সমালোচনার জন্ম নেয়।

ওই ঘটনায় পুলিশ সুপার (এসপি) দুটি তদন্ত কমিটি গঠন করেন। এর একটি কমিটির তদন্তে অসদাচরণ ও অস্বচ্ছতার অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলাটির তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শামীম আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে, ধর্ষণ ও হত্যার পর নদীতে ভাসিয়ে দেওয়ার পর ফিরে আসার ঘটনায় এখন সমালোচনা শেষ হয়নি। পুলিশ-আইনজীবী আর সাংবাদিকদের মাঝে রয়ে গেছে প্রশ্নের উত্তর।

 

-:খুনের উদ্দেশ্যে গুমের পর জীবিত ফিরে এলো মামুন :-

ফতুল্লার লামাপাড়ার তাসলিমার সঙ্গে তার ছেলে মামুনের প্রেমের সম্পর্ক ছিল। ২০১৪ সালের ১০ মে প্রেমিক মামুন বাড়ি থেকে নিখোঁজ জন। এই ঘটনার দুই বছর পর ২০১৬ সালের ৯ মে মামুনকে অপহরণ করে হত্যার উদ্দেশ্যে গুম করা হয়েছে অভিযোগ এনে ফতুল্লা থানায় মামলা করেন আবুল কালাম।

ওই মামলায় গার্মেন্টসকর্মী তাসলিমা, তার বাবা রহমত উল্লাহ, ভাই রফিক, খালাত ভাই সাগর, সোহেল ও ছাত্তার মোল্লাকে আসামি করা হয়। পুলিশ ওই ঘটনায় ৬ জনকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয়। রিমান্ড শেষে আদালতে এক আসামিকে হাজির করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন এসআই মিজানুর রহমান। কিন্তু আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন মামলার সাক্ষী ও আবুল কালামের প্রাক্তন স্ত্রী মাকসুদা বেগম।

গত ৩ অক্টোবর ছয় বছর আগের একটি অপহরণ ও গুমের মামলায় ‘মৃত’ দেখানো মো. মামুন নামে এক ব্যক্তি আদালতে হাজির হলে পুলিশের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন ওঠে। আদালত এর লিখিত ব্যাখ্যা চায়।

পুলিশের ব্যাখ্যা শুনানি শেষে আদালত ছয় আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়।

-:৬ বছর কনডেমড সেলে থেকে কারামুক্ত আক্কাস আলী :-

আড়াইহাজারে রিকশা চালাতেন আক্কাস আলী। উপজেলার বালিয়াপাড়া এলাকার জাহাঙ্গীর আলম তাঁর রিকশায় প্রায়ই যাতায়াত করতেন। ভাড়া নিয়ে জাহাঙ্গীরের সঙ্গে তাঁর ঝগড়া হয়। ওই ঘটনায় জাহাঙ্গীর তাঁর প্রতি ক্ষুব্ধ হন এবং জাহাঙ্গীর হুমকি দিয়ে তাঁকে দেখে নেওয়ার হুমকি দেন। পরবর্তী সময়ে ডাকাতিকালে এক হত্যার ঘটনায় রূপগঞ্জ থানার মামলায় জাহাঙ্গীর পুলিশের কাছে ধরা পড়ে। ঝগড়ার জেরে জাহাঙ্গীর পুলিশের জিজ্ঞাসাবাদে তাঁর (আক্কাস আলী) নাম জড়িয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২০১৪ সালের নভেম্বর মাসের ১৭ তারিখে ওই মামলায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত আমিসহ ৬ জনকে ফাঁসি দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com