1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
আইভী ব্যর্থ,নগরবাসীর কাছে প্রমানিত: এড. শাখাওয়াত হোসেন খান কবি কন্ঠে কবিতা পাঠ ও রুপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা ২০২১ অনুষ্ঠিত আলীরটেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ফাইনাল খেলায় প্রধান অতিথি চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ বাহাউদ্দিন নাসিমের মা’র রুহের মাগফেরাত কামনায় কাউন্সিলর দুলাল প্রধানের মিলাদ ও দোয়া আমি এমন কাজ করে যেতে চাই যেনো মৃত্যুর পরেও লোকে বলে একজন ভালো মানুষ ছিলেন : ২২নং ওয়ার্ডে তরুণ কাউন্সিলর প্রার্থী খান মাসুদ দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই : ফতুল্লা ইশা ছাত্র আন্দোলন র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ১ মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ১ পলাতক আসামী গ্রেফতার সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত নাসিক ২২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে খান মাসুদকে কোর্টপাড়া পঞ্চায়েত কমিটির পূর্ণ সমর্থন এবার বঙ্গবন্ধুর ভুল শুধরানোর ভূমিকায় মেয়র আইভী!

বন্ধ রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকল ও ২৫ টি পাটকল চালুর দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের মানববন্ধন

প্রেস রিলিজ
  • আপডেট টাইম : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ১৩৪ বার

বন্ধ রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকল ও ২৫ টি পাটকল আধুনিকায়ন করে অবিলম্বে চালু, বিরাষ্ট্রীয়করণ বন্ধ, বাজার দরের সাথে সঙ্গতি রেখে আইন করে ন্যূনতম জাতীয় মজুরি ঘোষণাসহ ৯ দফা দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী শ্রমিক দল নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি আজগর আলী, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের আহ্বায়ক হাফিজুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জাতীয় শ্রমিক লীগের মহানগরের সাংগঠনিক সম্পাদক সবুজ সিকদার, ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল হাই শরীফ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, টিইউসির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা ।
নেতৃবৃন্দ বলেন, সরকার ২ ডিসেম্বর ২০২০ কুষ্টিয়া, পাবনা, পঞ্চগড়, শ্যামপুর, রংপুর, সেতাবগঞ্জ ৬টি রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ ঘোষণা করেছে। লোকসানের অজুহাতে এই চিনিকলগুলো বন্ধ করেছে। এর আগে সরকার ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করেছে। সরকারের বেসরকারিকরণ নীতির অংশ হিসাবে এই বন্ধ প্রক্রিয়া চালাচ্ছে। ৬টি চিনিকলে ২৮৮৪ জন শ্রমিক কর্মরত। করোনাকালে পাটকলগুলোতে ৫০ হাজার শ্রমিক কাজ হারিয়েছে। পাটকল ও চিনিকলের হাজার হাজার কোটি টাকার সম্পদ লুটপাটের উদ্দেশ্যে সরকার লুটপাটকারী মালিকদের হাতে তুলে দিচ্ছে। মাত্র ১২০০ কোটি টাকা ব্যয়ে পাটকলগুলিকে আধুনিকায়ন করার পরিবর্তে লোকসানের অভিযোগ তুলে আমলাতন্ত্রের দুর্নীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে রাষ্ট্রীয় পাটকল ও চিনিকলসমূহ বন্ধ করে রাষ্ট্রীয় সম্পদ ব্যাক্তি মালিকদের লুটপাটের সুযোগ করে দেয়া হচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশচুম্বি। কিন্তু শ্রমিকের মজুরি বাড়ছে না। আমাদের দেশে অল্প কিছু সেক্টরে মজুরি বোর্ড এবং নিন্মতম মজুরি আছে। বেশিরভাগ সেক্টরে নিন্মতম মজুরি নেই। যেখানে আছে সেখানে বর্তমান বাজার দরের সাথে সঙ্গতিবিধানের কোন ব্যবস্থা নেই। দেশের সকল শ্রমজীবীদের জন্য আইন করে জাতীয় নিন্মতম মজুরি ঘোষণা করতে হবে এবং প্রতি বছর তা বাজারদরের সাথে সঙ্গতিবিধান করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com