1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
কাউন্সিলর পদে খান মাসুদকে সমর্থন দিলেন বাবুপাড়া পঞ্চায়েত কমিটি নাসিক ২২নং ওয়ার্ড এর তরুণ কাউন্সিলর পদপ্রার্থী খান মাসুদকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ র‍্যালীবাসী শ্রমিকরা ভাল থাকলেই দেশ ভাল থাকবে : পলাশ খেলাধুলা যুব সমাজ রক্ষা করার মূল হাতিয়ার : কাউন্সিলর দুলাল প্রধান আল- আরাফাহ’ ইসলামী ব্যাংক লিমিটেড বন্দর থানা শাখার দুস্তদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ শ্রমিক নেতা পলাশের নির্দেশনায় নন্দলালপুরে ডাইং শ্রমিকদের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে সভা করলেন পিয়াস আহম্মেদ সোহেল   “নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন”এর আত্মপ্রকাশ,সভাপতি জুয়েল,সম্পাদক সৈকত আসছে বিরাট পরিবর্তন:নির্যাতিত-ত্যাগী হবেন প্রার্থী তারেক জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু কন্যাকে চিরতরে শেষ করার চেষ্টা করা হয়েছিল : এড. শহীদ বাদল নাসিক ২৪ নং ওয়ার্ডে বিট পুলিশিং কমিটির মতবিনিময় অনুষ্ঠিত

রূপগঞ্জের তারাব পৌর নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে, বাতিল হলো বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র

নারায়ণগঞ্জ (রূপগঞ্জ) প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৩৮ বার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাইয়ে বিএনপি সমর্থিত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা নির্বাচন কমিশন।এছাড়া আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত প্রার্থীর প্রার্থীতা বৈধতা দেয়া হয়।
মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টার দিকে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সাংবাদিকদের এ তথ্য জানান জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিংঅফিসার মতিয়ুর রহমান।
মতিয়ুর রহমান জানান, তারাব পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র গ্রহন করেছিলেন ৭ জন। এরমধ্যে চার জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, বিএনপি সমর্থিত প্রার্থী নাসিরউদ্দিন, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিব, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হাসিনা গাজী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত আবু সাঈদ।
গতকাল মঙ্গলবার যাচাই-বাচাই শেষে বিএনপি সমর্থিত প্রার্থী নাসির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুবর রহমান হাবিবের প্রস্তাবকারী একই ব্যক্তি হওয়ায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়। এছাড়া সকল কাগজপত্র সঠিক থাকার কারনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হাসিনা গাজী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত আবু সাঈদের প্রার্থীতা বৈধতা দেয়া হয়।
তিনি আরো জানান, কোন ভোটার প্রস্তাবকারী হিসেবে অথবা সমর্থনকারী হিসেবে মেয়র অথবা সংরক্ষিত আসনের কাউন্সিলর বা সাধারন আসনের কাউন্সিলর পদে নির্বাচনের উদ্দেশ্যে সংশ্লিষ্ট পদে একটির অধিক মনোনয়নপত্রে তার নাম ব্যবহার করলে ওই মনোনয়নপত্রটি বাতিল বলে গন্য হবে।
এছাড়া সাধারন কাউন্সিলর পদে ৩৯ জনের মধ্যে ১ জনের প্রার্থী বাতিল করা হয় এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ১২ জনের মধ্যে ১ জনের প্রার্থীতা বাতিল করা হয়। বয়স ২৫ বছরের কম হওয়ায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়।
এ ব্যপারে বিএনপিসমর্থিত প্রার্থী নাসির উদ্দিন বলেন, ষড়যন্ত্র করে আমার প্রার্থীতা বাতিল করেছেন নির্বাচন কমিশন। আমার প্রস্তাবকারী দিলবার হোসেনের স্বাক্ষর জাল করে এ অবৈধ কাজটি করেছেন। আমি এ ব্যপাওে আদালতে মামলা করবো।
স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিব বলেন, আমার প্রস্তাবকারী দিলবার হোসেনকে ভয়ভীতি দেখিয়ে জোরপুর্বক স্বাক্ষর নিয়েছেন নাসির উদ্দিন। এ কারনে নির্বাচন কমিশন আমার মনোনয়নপত্র বাতিল করেছেন। আমি এ ব্যপাওে আদালতে মামলা করবো।
উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, তারাব পৌরসভা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর মঙ্গলবার, প্রতিক বরাদ্দ ৩০ ডিসেম্বর বুধবার ও নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী শনিবার। এখানে মোট সাধারনওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩টি। মোট ভোট কেন্দ্র ৪৩টি, মোট ভোট কক্ষের সংখ্যা ২৮২টি। এছাড়া মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২৬৯, এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪৪ হাজার ১৫১ ও মহিলা ভোটারসংখ্যা ৪১ হাজার ১১৮টি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com