1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test25777112 :
  4. [email protected] : test29576900 :
  5. [email protected] : test34936489 :
  6. [email protected] : test44134420 :
  7. [email protected] : test46751630 :
  8. [email protected] : test8373381 :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪২ অপরাহ্ন
শিরোনাম :
আইভী ব্যর্থ,নগরবাসীর কাছে প্রমানিত: এড. শাখাওয়াত হোসেন খান কবি কন্ঠে কবিতা পাঠ ও রুপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা ২০২১ অনুষ্ঠিত আলীরটেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ফাইনাল খেলায় প্রধান অতিথি চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ বাহাউদ্দিন নাসিমের মা’র রুহের মাগফেরাত কামনায় কাউন্সিলর দুলাল প্রধানের মিলাদ ও দোয়া আমি এমন কাজ করে যেতে চাই যেনো মৃত্যুর পরেও লোকে বলে একজন ভালো মানুষ ছিলেন : ২২নং ওয়ার্ডে তরুণ কাউন্সিলর প্রার্থী খান মাসুদ দুর্নীতিমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় নৈতিকতাসম্পন্ন ছাত্র সমাজের বিকল্প নেই : ফতুল্লা ইশা ছাত্র আন্দোলন র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ১ মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ১ পলাতক আসামী গ্রেফতার সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত নাসিক ২২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে খান মাসুদকে কোর্টপাড়া পঞ্চায়েত কমিটির পূর্ণ সমর্থন এবার বঙ্গবন্ধুর ভুল শুধরানোর ভূমিকায় মেয়র আইভী!

চনপাড়াবাসীর ৫০ বছরের কষ্ট লাঘব, রূপগঞ্জে খেয়াঘাটে নৌকার বদলে ট্রলার!

নারায়ণগঞ্জ (রূপগঞ্জ) প্রতিনিধি :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৪৯ বার

রূপগঞ্জের নোয়াপাড়া-চনপাড়া খেয়াঘাটে দীর্ঘ প্রায় ৫০ বছর পর ডিঙি নৌকার বদলে ট্রলারে (ইঞ্জিন চালিত নৌকা) যাত্রীদের পারাপার করা হচ্ছে। কমেছে ভয়-ভীতি ও শঙ্কা। সাশ্রয় হচ্ছে সময় ও অর্থ। তাতে খুশি শীতলক্ষ্যার দুই তীরের লাখো মানুষ।

শীতলক্ষ্যার পশ্চিমপারে অবস্থিত চনপাড়া পুনর্বাসন কেন্দ্র। এখানে বিভিন্ন শ্রেণি পেশার প্রায় লক্ষাধিক মানুষের বসবাস। আর নদীর পুর্বপারে গড়ে উঠছে শতাধিক শিল্পপ্রতিষ্ঠান। জীবিকার তাগিদে শীতলক্ষ্যার পশ্চিমপারের মানুষজন নোয়াপাড়া-চনপাড়া খেয়াঘাট দিয়ে প্রতিনিয়তই নদী পারাপার হয়। বর্ষায় জীবনের ঝুঁকি নিয়ে গার্মেন্টস শ্রমিক থেকে শুরু করে শিশু-বৃদ্ধসহ সর্বশ্রেণির মানুষজন আসা-যাওয়া করে। এতদিন ডিঙি নৌকায় নদী পারাপারের সময় বিড়ম্বনার শিকার হতে হয়েছে যাত্রীদের।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কেউ ছুটছে কর্মস্থলে। কেউবা ছুটছে চিকিৎসার উদ্দেশ্যে। আবার কেউবা ছুটছেন ব্যবসায়ীক কাজে। এছাড়া নদী পথে জাহাজ-কার্গো ও বাল্কহেডের ধাক্কায় ঘটছে দুর্ঘটনা। প্রায়শই ঘটছে প্রাণহানী। আর এই সকল দুর্ঘটনা এড়াতে নোয়াপাড়া-চনপাড়া খেয়াঘাটে ১০টি ট্রলার দিয়েছে তারাবো পৌরসভা। নদী পারাপারে প্রতি জনে ৫ টাকার স্থলে ২ টাকা নেয়া হচ্ছে। কমেছে যাত্রীদের শঙ্কা, খরচ ও সময়। আর স্বস্তি প্রকাশ করেছে শীতলক্ষ্যার দুই তীরের লক্ষাধিক মানুষ।

চনপাড়া এলাকার চিকিৎসক ডাঃ শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন,ডিঙি নৌকায় নদী পার হতে আগে সময় লাগতো ২৫ থেকে ৩০ মিনিট। ভাড়া নেয়া হতো পাঁচ টাকা হারে। এখন ট্রলারে ৫/৬ মিনিটে পার হওয়া যায়। প্রতি জনে ভাড়া নেয়া হয় ২ টাকা।

কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান বজলুর রহমান বলেন,ডিঙি নৌকার পরিবর্তে ট্রলার দেয়ায় স্বস্তিতে নদী পারাপার হচ্ছে এই এলাকার মানুষজন। ট্রলার দেয়ার দুই মাসেও এখানে কোন দুর্ঘটনা ঘটেনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com