1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : test2246679 :
  4. [email protected] : test25777112 :
  5. [email protected] : test29576900 :
  6. [email protected] : test34936489 :
  7. [email protected] : test44134420 :
  8. [email protected] : test46751630 :
  9. [email protected] : test8373381 :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন

ফুসফুসের রোগ প্রতিরোধ ক্ষমতায় বাড়ায় যে খাদ্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ১৪০ বার

স্বাস্থ্য ডেস্ক: পুষ্টি খাদ্য ফুসফুসের রোগ প্রতিরোধ এবং ব্যবস্থাপনায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং দূষণের বিষাক্ততা মোকাবেলার জন্য কার্যকর বিবেচনা করা হয়। ফুসফুসের রোগ এড়াতে মাঝে মাঝে ফুসফুস পরিষ্কার করতে হবে। পরিবেশ দূষণের মাত্রা বৃদ্ধির সাথে সাথে, এটা নিশ্চিত করা প্রয়োজন যে আপনার খাদ্যও পরিবর্তন করা হয় যাতে আপনার ফুসফুস রোগ মুক্ত থাকে। স্বাস্থ্যকর ফুসফুসের জন্য খাদ্য একটি ভিন্ন জিনিস কিন্তু ফুসফুস পরিষ্কার রাখার জন্য খাদ্য খাওয়া ও প্রয়োজন। অনেক খাদ্য আছে যা ফুসফুস পরিষ্কার রাখতে সাহায্য করতে পারে। শক্তিশালী ফুসফুসের জন্য খাদ্য সঙ্গে একটি ফুসফুস পরিষ্কার খাদ্য অনুসরণ করা আপনার ফুসফুসের স্বাস্থ্যের জন্য উপকারী। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে অক্সিডেটিভ ঘটনা থেকে মানসিক চাপ দূষণ সম্পর্কিত রোগ সৃষ্টি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 

ভিটামিন ডি সমৃদ্ধ খাদ্য: ভিটামিন ডি ক্যালসিয়াম এবং ফসফরাস মেটাবলিজমে এনজাইমাটিক ভূমিকা পালন করে এমনভাবে যে এটি ইতোমধ্যে এলার্জি প্রতিক্রিয়া নিয়ন্ত্রণ দ্বারা প্রভাবিত কোষে উপসর্গের তীব্রতা কমিয়ে দেয়, মসৃণ পেশী এবং ফুসফুসের কার্যকারিতা বৃদ্ধি করে। অতএব, ভিটামিন ডি, পর্যাপ্ত ক্যালসিয়াম এবং ফসফরাস সমন্বিত খাদ্য ফুসফুস পরিষ্কার রাখার সঙ্গে তাদের শক্তিশালী করতে পারে।

 

চর্বি: চর্বি কণা যেমন মাছের তেলে পাওয়া ওমেগা-3 তেল সরাসরি অ্যানভোলার এপিটোলিয়াম আঘাত ঘটায় প্রদাহ কমানোর ক্ষমতা আছে। এটি তার কোয়াগুলান্ট বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত যা হৃদ রোগীদের মধ্যে প্রতিরক্ষামূলক যারা ইনডোর এবং বাহ্যিক দূষণের ঝুঁকিতে আছে।

 

মরিচ: ভিটামিন সি সমৃদ্ধ উৎস, গোলমরিচ ফুসফুস দীর্ঘ সময় ধরে সুস্থ রাখতে সাহায্য করে। ভিটামিন সি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট বলা হয়, যা দীর্ঘস্থায়ী ফুসফুসের রোগে আক্রান্ত রোগীদের জন্য অত্যন্ত উপকারী। ভিটামিন সি শরীর থেকে টক্সিন অপসারণ করতে সাহায্য করে যা মুক্ত র ্যাডিক্যাল গঠন হ্রাস করে, এইভাবে ফুসফুসের টিস্যু ক্ষতির হার হ্রাস করে।

 

আপেল: আপেল ফাইবার একটি সমৃদ্ধ উৎস এবং কম ক্যালোরি ধারণ করে। উপরন্তু, তারা প্রচুর ভিটামিন এবং ফ্ল্যাভোনয়েড দ্বারা পূর্ণ যা একটি ভাল শ্বাস-প্রশ্বাস ব্যবস্থা বজায় রাখতে সাহায্য করে। আপেল এছাড়াও কুয়েরসেটিন সমৃদ্ধ, একটি ফ্ল্যাভোনয়েড যা আমাদের ফুসফুস পরিষ্কার করতে সাহায্য করে।

 

শাক-সবজি: পাতা সবজি যেমন ব্রকলি, কালো, ফুলকপি, বাঁধাকপি, ব্রাসেলস স্প্রাউট, ইত্যাদি স্বাস্থ্যকর খাদ্য। তারা লিগানএকটি চমৎকার উৎস, যা একটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে এবং ফুসফুসের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করতে পারে। পাতা সবুজ শাকসবজি ফুসফুস আঁকড়ে ধরার জন্য বেশ উপকারী হতে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com