1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : test2246679 :
  4. [email protected] : test25777112 :
  5. [email protected] : test29576900 :
  6. [email protected] : test34936489 :
  7. [email protected] : test44134420 :
  8. [email protected] : test46751630 :
  9. [email protected] : test8373381 :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:০২ অপরাহ্ন

নিত্যপণ্যের বাজারে আগুন

টেলিগ্রাফ রিপোর্ট
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ২৬৪ বার

পেঁয়াজ, চাল, ডিম ও শাকসবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ‌্যে মহামারি করোনার কারণে উৎপাদন কম হওয়ায় দাম বাড়ছে বলে জানিয়েছেন ক্রেতারা। ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করা হলেও নিত্য প্রয়োজনীয় পন্যের লাগাম ধরা যাচ্ছে না। নানা অযুহাতে বাড়ছে প্রায় সকল প্রকার নিত্য প্রয়োজনীয় পণ্য। এতে নিম্ন আয়ের মানুষেরা অনেক কষ্টে জীবন-যাপন করছে। বাজারের এমন অস্থিরতায় চিন্তায় পরে গেছেন সাধারণ মানুষ।

বাজার ঘুরে দেখা যায়-
লাল শাক বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা, মুলা ও কলমি শাক ১৫ থেকে ২০ টাকা, পুঁই শাক ২০ টাকা, ডাটা শাক ২০ টাকা, লাউ ও কুমড়ার শাক ৩০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি বরবটি ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৬০-৭০ টাকা, সিম ৩০ টাকা বৃদ্ধি পেয়ে ১৫০-১৬০ টাকা, গাজর ২০ টাকা বৃদ্ধি পেয়ে ৭৫ থেকে ৮০ টাকা, বেগুন ২০ টাকা বৃদ্ধি পেয়ে ৬০ থেকে ৭০ টাকা, শসা ২০ টাকা বৃদ্ধি পেয়ে ৭০ থেকে ৮০ টাকা, হাইব্রিড শসা ৬০ টাকা, করলা ২০ টাকা বৃদ্ধি পেয়ে ৮০ থেকে ৯০ টাকা, দুর্মা ৬০ টাকা, কাকরোল আকারভেদে ৭০ টাকা, ঢেঁড়স ৬০ থেকে ৭০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, কচুরমুখী ৩০ টাকা, আলু ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৪০ টাকা, কচুর লতি ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ২০ টাকা বৃদ্ধি পেয়ে ১০০ থেকে ১১০ টাকা, কাচা মরিচ প্রতি কেজি ১২০-১৩০ টাকা, লাউ ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৬০, জালি কুমড়া ১০ টাকা বৃদ্ধি পেয়ে ২৫ থেকে ৩০ টাকা ও কাঁচাকলা ২০-২৫ টাকা হালি বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম ৫ টাকা বৃদ্ধি পেয়ে ৮৫ টাকা ধরে বিক্রি হচ্ছে।

খুচরা বিক্রিতে কেজিতে চালের দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা। বিআর ২৯ চাল ৫ টাকা বৃদ্ধি পেয়ে প্রতি কেজি ৪৮ টাকা, নাজিরশাইল ৫টাকা বৃদ্ধি পেয়ে প্রতি কেজি ৫২ টাকা ও মিনিকেট ৮টাকা বৃদ্ধি পেয়ে ৫৭ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে। ডিমের হালি প্রতি ৩ থেকে ৪ টাকা দাম বেড়ে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com