1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : kaseyhartwell1 :
  4. [email protected] : pimgiuseppe :
  5. [email protected] : test114192 :
  6. [email protected] : test15530113 :
  7. [email protected] : test18644919 :
  8. [email protected] : test2246679 :
  9. [email protected] : test25777112 :
  10. [email protected] : test27772429 :
  11. [email protected] : test28072043 :
  12. [email protected] : test29576900 :
  13. [email protected] : test34936489 :
  14. [email protected] : test35340289 :
  15. [email protected] : test37141039 :
  16. [email protected] : test3734843 :
  17. [email protected] : test41175725 :
  18. [email protected] : test43179736 :
  19. [email protected] : test44134420 :
  20. [email protected] : test45570592 :
  21. [email protected] : test46751630 :
  22. [email protected] : test8373381 :
  23. [email protected] : wpuser_lfudhofinnhh :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কয়েকশ’ কর্মী-সমর্থক নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন লুৎফর রহমান স্বপন  বন্দরে লিপি ওসমান-তানভীর টিটু-লাভলুর সংবর্ধনা শুক্রবার বন্দরে আকিজ প্রশাসন বিভাগের উপ-ব্যবস্থাপক হাফিজুর জখমের ঘটনায় গ্রেপ্তার ৩ খাঁন মাসুদের বিরুদ্ধে ফ্যাক আইডি খুলে অপপ্রচার  রূপগঞ্জে সংগঠিত চাঞ্চল্যকর, ক্লুলেস ও নৃশংস সাব্বির আহমেদ হত্যাকান্ডের ৩ হত্যাকারীকে ৪৮ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লা হতে সাড়ে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জে ভেজাল ও ক্ষতিকর খাদ্যপণ্য তৈরি ও বাজারজাত করণের অপরাধে ১ জন গ্রেফতার, বিপুল পরিমান ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে, অনাকাঙ্ক্ষিত কিছু হলে তার দায় সরকারের : নজরুল ইসলাম আজাদ নারায়ণগঞ্জে নৌ ও সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বিএনপি নেতা সুরুজ্জামানের মৃত্যুতে ছাত্রদল নেতা কামরুল হাসান রোমেন এর শোক প্রকাশ

নারায়ণগঞ্জ কলেজে শেখ কামাল ভবনসহ ১১ প্রকল্পের উদ্বোধন করলেন এমপি সেলিম ওসমান

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১১৫ বার

নারায়ণগঞ্জ কলেজে ১১টি উন্নয়ন প্রকল্পের মধ্য দিয়ে এক নতুন দিগন্তের সূচনা করেছে বেসরকারী এই শিক্ষাপ্রতিষ্ঠানটি। শনিবার ৬ নভেম্বর সকালে নারায়ণগঞ্জ কলেজের পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান উক্ত উন্নয়ন প্রকল্প গুলোর উদ্বোধন করেন। যার মধ্যে দশতলা ভিত বিশিষ্ট সাত তলা শেখ কামাল ভবন, চার তলা আইসিটি ভবন, একাডেমিক ভবন সংস্কার ও শ্রেণিকক্ষ আধুনিকীকরণ, শীতাতপ নিয়ন্ত্রন স্মার্ট ক্লাস রুম, শীতাতপ নিয়ন্ত্রিত ই-লাইব্রেরী, শীতাতপ নিয়ন্ত্রিত আইসিটি ল্যাব, সিইডিপি সাব প্রজেক্ট অফিস, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার, দুটি লিফট, ভার্চুয়াল স্টুডিও এবং শীতাত নিয়ন্ত্রিত চারশ আসনের মিলনায়তন।

 

নারায়ণগঞ্জ কলেজের নিজস্ব তহবিল, এমপি সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল, বিকেএমইএ , নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, শিক্ষা মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্পের আওতায় এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে উক্ত ১১টি প্রকল্পের বাস্তবায়ন করা হয়।

 

নারায়ণগঞ্জ কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ হাতেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

 

প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান, কলেজের বর্তমান পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ হাতেম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুম রেজা এবং সাবেক সভাপতি আবু হাসনাত শহীদ বাদলকে ধন্যবাদ জানিয়েছেন।

 

সভাপতির বক্তব্যে মোহাম্মদ হাতেম বলেন, সবাই সহযোগীতা করলে নারায়ণগঞ্জের শিক্ষাখাতকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবো। শিক্ষকদের কাছে আমার অনুরোধ থাকবে শিক্ষার মান এবং শৃঙ্খলা অবশ্যই বজায় রাখতে হবে। সেই সাথে নারায়ণগঞ্জ কলেজটিকে সরকারীকরণের জন্য এমপি সেলিম ওসমানের সহযোগীতা ও হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

এর আগে কলেজের দুইজন শিক্ষার্থী লিমা আক্তার ও মাহমুদুর রহমান সিয়াম উক্ত কলেজটিতে মাস্টার্স কোর্স চালু এবং কলেজটি সরকারীকরনের দাবী রাখেন এমপি সেলিম ওসমানের কাছে।

 

ওই দুই শিক্ষার্থী এমপি সেলিম ওসমান তাঁর পাশে দাড় করিয়েই তাদের দাবীর পরিপ্রেক্ষিতে বলেন, কলেজের যা কিছু উন্নয়ন হয়েছে সেটি শিক্ষার্থীদের দেওয়া অর্থ থেকেও হয়েছে। পরবর্তীতে সরকারী অর্থায়ন এবং ব্যবসায়ী সংগঠনের সহযোগীতায় বাকিটা সম্পন্ন করা হয়েছে। কলেজটি সরকারীকরণ করতে হলে আরো ৩ বছর অপেক্ষা করতে হবে। আমরা এটাকে একটি পূনাঙ্গ বিশ্ববিদ্যালয়ের আদলে রূপান্তরিত করে এরপর এটাকে সরকারিকরনের উদ্যোগ নিবো। আর কলেজে মাস্টার্স কোর্স চালু করার ব্যাপারে আমার সম্পূর্ন সম্মতি রয়েছে। এরজন্য পরিচালনা পর্ষদের সবাইকে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করছি।

 

শিক্ষার্থীরা দাবী না রাখলেও এমপি সেলিম ওসমান শিক্ষার্থীদের জন্য আগামী ডিসেম্বরের মধ্যে কলেজে একটি ক্যান্টিন স্থাপন করার ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। সেই সাথে নারায়ণগঞ্জ কলেজ থেকে শামসুজ্জোহা স্টেডিয়ামে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন অনুষ্ঠান বর্নাঢ্য ভাবে উদযাপন করা হবে।

 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি কোন দল করিনা। আমি ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করি। আমার লক্ষ্য ভবিষ্যত প্রজন্ম সুশিক্ষায় শিক্ষিত হয়ে নারায়ণগঞ্জের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনবে। বর্তমান ডিজিটাল বাংলাদেশকে তোমাদেরকেই বিশ্বের দরবারে তুলে ধরতে হবে। আর এই ডিজিটাল বাংলাদেশ যিনি তৈরি করে দিয়েছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আবারো যেন আমরা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে পেতে পারি তোমরা সেই দোয়া করবে। সেই সাথে যে যার ধর্ম অনুসারে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করবে যাতে করে আমাদের দেশে আর করোনা বৃদ্ধি না পায়।

 

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল এমপি সেলিম ওসমানকে উদ্দেশ্য করে বলেন, আপনার কাছে দাবী আপনি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে টাউট বাটপার মুক্ত করবেন। নারায়ণগঞ্জ কলেজে যেমন মোহাম্মদ হাতেম, বন্দর বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজে সচিব খলিলুর রহমানকে যেমন দায়িত্ব দিয়েছেন এমন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যোগ্য ব্যক্তিদের দায়িত্বে আনার দাবী রাখছি।

 

স্বাগত বক্তব্যে নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা বক্তব্যে ১৯৮০ সালে নারায়ণগঞ্জ কলেজটি প্রতিষ্ঠার দিন থেকে অদ্যবদি আধুনিকায়ন হওয়া পর্যন্ত বিস্তারিত তথ্য তুলে ধরেন।

 

এর আগে উদ্বোধনের শুরুতে পৃথক দুটি ডকুমেন্টারিতে নারায়ণগঞ্জ-৫ আসনের আওতাধীন ৭টি ইউনিয়ন এবং সিটি কর্পোরেশনের দুটি ওয়ার্ড এলাকায় এমপি সেলিম ওসমানের ব্যক্তিগত অর্থায়নে নির্মিত ৯টি স্কুল ভবন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আধুনিক ভবন সহ তাঁর ব্যক্তিগত অর্থায়ানে উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। সেই সাথে এমপি সেলিম ওসমান নারায়ণগঞ্জ কলেজের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্ব নেওয়ার পর ৪ বছরের উন্নয়নের কর্মকান্ডের পৃথক আরো একটি ভিডিও চিত্র উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মাহফুজুর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী এসএম সাব্বির হোসেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com