1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : kaseyhartwell1 :
  4. [email protected] : pimgiuseppe :
  5. [email protected] : test114192 :
  6. [email protected] : test15530113 :
  7. [email protected] : test18644919 :
  8. [email protected] : test2246679 :
  9. [email protected] : test25777112 :
  10. [email protected] : test27772429 :
  11. [email protected] : test28072043 :
  12. [email protected] : test29576900 :
  13. [email protected] : test34936489 :
  14. [email protected] : test35340289 :
  15. [email protected] : test37141039 :
  16. [email protected] : test3734843 :
  17. [email protected] : test41175725 :
  18. [email protected] : test43179736 :
  19. [email protected] : test44134420 :
  20. [email protected] : test45570592 :
  21. [email protected] : test46751630 :
  22. [email protected] : test8373381 :
  23. [email protected] : wpuser_lfudhofinnhh :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নাসিকের জন্মের পূর্ব থেকেই ২৩ নং ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান কাউন্সিলর দুলাল প্রধানের জন্য ১২ টি মসজিদে শুকরানা দোয়া অনুষ্ঠিত তুমি লাশ ফালাবে আর আমি কি আঙ্গল চুসব ? : দেলোয়ার প্রধানকে কাজিম উদ্দিন প্রধান কাজিম উদ্দিন প্রধানের সাথে ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরে সৌজন্য স্বাক্ষাত সোনারগাঁয়ে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ শ্রমিক নেতা পলাশকে অভিনন্দন জানালেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মোহাম্মদ জমশের আলী  শ্রমিক নেতা পলাশ চতুর্থ বারের মত আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের অভিনন্দন নাসিক মেয়র গণতান্ত্রিক শিষ্টাচারের প্রতি বৃদ্ধাংগুলি প্রদর্শন করছেন : আবু হাসান টিপু কোন্ডা ইউপি নির্বাচনে একটি মহল ভোট কারচুপির মাধ্যমে আমাকে পরাজিত করার গভীর ষড়যন্ত্র মেতে উঠেছে : মেম্বার পদপ্রার্থী ময়ফল বেগম  দক্ষিন কেরানীগঞ্জ কোন্ডা ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৪ নং ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী মোঃ আজহার মাসুমের বিশাল নির্বাচনী শোডাউন 

আইভীর অনিয়ম দুর্নীতি দুদকে অভিযোগ,নারায়ণগঞ্জ জুড়ে তোলপাড়

টেলিগ্রাফ ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৪০ বার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) মেয়র সেলিনা হায়াৎ আইভীর দুর্নীতি ও অনিয়ম নিয়ে নানা সময় বিভিন্ন সংবাদ প্রকাশ হয়। কখন কখনও সংশ্লিষ্ট বিভাগে অভিযোগ জমা হয়, কখনও বা বিভাগীয় বা মন্ত্রাণালয়ের সভায়ও কথা উঠে। মেয়র আইভীর ‘মেয়র আইভীর অনিয়ম দুর্নীতি নিয়ে দুদকে অভিযোগ’ শিরোনামে জনপ্রিয় জাতীয় পত্রিকা ‘যুগান্তর’ এর বুধবার একটি সংবাদ প্রকাশ হলে নারায়ণগঞ্জ জুড়ে শুরু হয় তোলপাড়। মেয়র আইভীকে নিয়ে চায়ের আড্ডা থেকে শূরু করে সর্বত্র শুরু হয় ব্যাপক সমালোচনা। পাঠকের জন্য ওই প্রতিবেদনটি হুবহু তুলে ধরা হলো-

“নারায়ণগঞ্জ সিটি করপোরেশন
মেয়র আইভীর অনিয়ম দুর্নীতি নিয়ে দুদকে অভিযোগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) মেয়র সেলিনা হায়াৎ আইভীর দুর্নীতি ও অনিয়ম নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করা হয়েছে। আয়কর বিবরণীতে তার নিট সম্পত্তির পরিমাণ ২৪ লাখ টাকার কম দেখানো হয়েছে। তবে বাস্তবের সঙ্গে সেটির আকাশ-পাতাল পার্থক্য রয়েছে। ২১ সেপ্টেম্বর দুদকের চেয়ারম্যান বরাবর ঢাকার হাফিজুর রহমান অভিযোগটি করেন। দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

দুদকে দাখিল করা অভিযোগপত্রে বলা হয়, মেয়র আইভী ২০২০-২০২১ অর্থবছরের আয়কর রিটার্নে মোট অর্জিত তহবিল ১৯ লাখ ৬৮ হাজার টাকা উল্লেখ করেছেন। এ ছাড়া তার নিট সম্পদের পরিমাণ ২৩ লাখ ৭২ হাজার ২৫০ টাকা। অনুসন্ধানে পৈতৃক সূত্রে পাওয়া তার সম্পদের খোঁজ পাওয়া গেছে। পৈতৃক সূত্রে তিনি ১২ শতাংশ জমি পেয়েছেন এবং দলিলে ৩৬ লাখ ৬৪ হাজার টাকা দাম দেখানো হয়েছে। কিন্তু এ সম্পদ আয়কর রিটার্নে তিনি দেখাননি। সম্প্রতি নির্মিত চারতলা প্রাসাদসম বাড়ি ‘চুনকা কুঠিরে’ তিনি ও তার দুই ভাই বসবাস করছেন। ভবনটি নির্মাণে প্রায় ২০ কোটি টাকা খরচ হয়েছে। পরিবারের সদস্যদের মধ্যে শুধু আইভী আয়কর দেন। তার ভাই আলী রেজা রিপনের আয়কর সনদ থাকলেও ২০২০-২০২১ করবর্ষে তিনি রিটার্ন দাখিল করেননি।

অভিযোগকারী হাফিজুর রহমান জানান, চলতি বছরের ২৪ জুন আইভীর ভাই যুবলীগ নেতা উজ্জ্বলের নেতৃত্বে এক আইনজীবীর জমি দখল করা হয়েছে। বসতবাড়িও ভাঙচুর করা হয়। ২০১১ সালে টেন্ডার হওয়া নারায়ণগঞ্জ সিটি (পৌর পাঠাগার) পাঠাগারটির ব্যয় দুর্নীতি করে তিন কোটি টাকা থেকে ২৬ কোটি টাকা করা হয়েছে। ১৮ বছরে উন্নয়ন কাজের প্রায় ৮০ ভাগ টেন্ডার রত্না ও মুনিয়া নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে করা হয়েছে।

হাফিজুর রহমান আরও জানান, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের বারবার নিষেধ সত্ত্বেও মেয়র আইভী একক সিদ্ধান্তে সিদ্ধিরগঞ্জ এলাকায় কয়েক কিলোমিটার বিস্তৃত খালের সৌন্দর্য বর্ধনের নামে প্রায় ১৬০ কোটি টাকার প্রকল্প করছেন। সেখানে অবকাঠামো নির্মাণ না করতে সওজ বারবার অনুরোধ করলেও মেয়র আইভী কর্ণপাত করেননি।

মেয়র আইভীর বিরুদ্ধে অভিযোগ- নগরীর জিমখানা এলাকার ৫৩৯ বছরের পুরাতন মুঘল আমলের মসজিদ ও ওয়াকফ করা প্রায় ৩০ কোটি টাকার সম্পত্তি তিনি দখল করেছেন। মডেল মসজিদের জন্য দেওয়া ওয়াকফ সম্পত্তি দখলে নিতে তিনি উচ্চ আদালতের নির্দেশনাও মানেননি। এ ঘটনায় তার বিরুদ্ধে মসজিদ কমিটি মামলা করেছে।

এ ছাড়া মেয়র আইভী ও তার পরিবারের বিরুদ্ধে প্রায় ৩০০ কোটি টাকার দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগ করা হয়েছে। নগরীর দেওভোগ এলাকার কয়েকশ বছরের পুরোনো মন্দিরের দেবোত্তর সম্পত্তি নিজেদের বলে দাবি করেন আইভীর পরিবার। এর প্রতিবাদে সনাতন ধর্মাবলম্বীরা ব্যানারও টানিয়েছেন। হিন্দু নেতাদের দাবি, দেবোত্তর সম্পত্তি কেনা-বেচার কোনো আইন না থাকলেও কেনার অজুহাতে বিশাল সম্পত্তি গ্রাস করেছে আইভীর পরিবার।

আইভীর পরিবারের বিরুদ্ধে অভিযোগ-২০১৯ সালের ১১ অক্টোবর শহরের জিমখানা এলাকার ৭০ বছরের পুরোনো রেলওয়ের ৩৫টি স্টাফ কোয়ার্টার গুঁড়িয়ে দিয়ে সিটি করপোরেশনের ১৬ একর জায়গা দখল করা হয়েছে। রেলওয়ের জমির দখলদারিত্ব বজায় রাখতে সেটিকে শেখ রাসেল পার্ক নাম দেওয়া হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ মামলা করলে গ্রেফতার ঠিকাদারকে ছাড়িয়ে আনতে সারারাত থানায় বসেছিলেন মেয়র আইভী।

অভিযোগে বলা হয়েছে-আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে ২০১৯ সালের ২০ জুন শতবর্ষী রহমতউল্লাহ মুসলিম ইনস্টিটিউট ভবন ভেঙে দিয়েছেন মেয়র আইভী। অথচ ওই ইনস্টিটিউটের সভাপতি জেলা প্রশাসক। নিষেধাজ্ঞা অমান্য করে ভবনটি ভেঙে ফেলায় ২০১৯ সালের ২৮ আগস্ট আইভীকে শোকজ করেন নারায়ণগঞ্জের চতুর্থ সহকারী জজ আদালতের হাকিম। নোটিশ ছাড়াই ভবনটি ভেঙে ফেলায় প্রায় অর্ধশত ব্যবসায়ী পথে পথে ঘুরছেন। আইভীর বিরুদ্ধে তারা ৩১ কোটি টাকা ক্ষতিপূরণের মামলাও করেছেন।”(রাজু আহমেদ, নারায়ণগঞ্জ)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com