1. [email protected] : admi2017 :
  2. [email protected] : annagilliam :
  3. [email protected] : pimgiuseppe :
  4. [email protected] : test2246679 :
  5. [email protected] : test25777112 :
  6. [email protected] : test29576900 :
  7. [email protected] : test34936489 :
  8. [email protected] : test44134420 :
  9. [email protected] : test46751630 :
  10. [email protected] : test8373381 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম :
সারাদেশে সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং দ্রুত বিচার দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন  আবারো নৌ-পুলিশ ও ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নিখোঁজ বাল্কহেড উদ্ধার  এনায়েতনগর ৬ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক এর উঠান বৈঠক অনুষ্ঠিত সোনারগাঁয়ের ৮টি ইউপি’র নির্বাচন: আওয়ামী লীগের নতুন ৪ ও ৪টিতে পুরাতন মুখ আইভীর মিথ্যাচারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ক্ষোভ আইভীর সম্প্রীতির কর্মসূচী সুপার ফ্লপ,আসেনি মূলধারার কেউই,হারিয়েছেন গণমানুষের সমর্থন! দলীয় নেতারা চুনোপুটি, রাঘব বোয়াল আইভী,উচ্চাবিলাসী আর বেঁফাস কথাবার্তা ! বাড়ির সীমানা বিরোধ: রূপগঞ্জে ব্যাংকারের বাড়িতে হামলা-ভাংচুর ২৫ অক্টোবর  শ্রমিক নেতা পলাশের পিতা সমাজসেবক,শিক্ষানুরাগী মরহুম ইদ্রিস আলী মেম্বার এর ২৩ তম মৃত্যুবার্ষিকী  উন্নয়নের পরিকল্পনা নিয়ে চেয়ারম্যানদের মতবিনিময় সভায় জয়ের আশাবাদ সেলিম ওসমানের

আসছে বিরাট পরিবর্তন:নির্যাতিত-ত্যাগী হবেন প্রার্থী

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার

২০০৮ সাল থেকে টানা ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। একযুগেরও বেশী সময় ক্ষমতায় থাকা দলটি সরকার পরিচালনা করতে গিয়ে নানা চ্যালেঞ্জের সম্মুখিন হয়েছে বারবার। দেশী-বিদেশী ষড়যন্ত্র, বাঁধা-বিপত্তি উপেক্ষা করে দেশ এগিয়ে চলছে। পদ্মা সেতু, মেট্রোরেল, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ণ, করোনা মোকাবেলা, ব্যবসা বানিজ্যে উন্নতি দেখে এখন নিন্দুক-সমালোচনকরাও বলছেন দেশ এগিয়ে যাচ্ছে। একদিকে দেশ যেমন এগিয়ে যাচ্ছে তেমনি রাজনীতির ধরনও পাল্টেছে। একটা সময় ছিলো দেশ, রাজনীতি ও সরকার পরিচালনার স্বার্থে অনেক সিদ্ধান্ত এসেছে। তেমনি সময়ে সময়ে এসেছে গুনগত পরিবর্তন। সেই পরিবর্তনের ধারায় নারায়ণগঞ্জের রাজনীতিতেও আসছে পরিবর্তন। বিশেষকরে যারা একবাক্যে বলে বেড়ান ওমুকের বিকল্প নেই, তমুককে ছাড়া চলবেনা। তাদের ধারনাকে পাল্টে দিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনেও আসছে পরিবর্তন।

 

দলীয় সূত্রে জানা গেছে, এক যুগেরও বেশী ক্ষমতায় থাকা আওয়ামী লীগ এখন আর বিকল্প বা ডামি কারও উপর নির্ভরশীল নয়। সম্প্রতি দলের কার্যনির্বাহী সংসদের সভায় তেমনই ইঙ্গিত দিয়েছেন দলীয় প্রধাণ শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভাষ্য মতে, দলকে শক্তিশালী করতে হলে প্রকৃত ও ত্যাগীদের সামনে আনতে হবে। দুঃসময়ে যারা দলে ছিলো, ছেড়ে যায়নি এমন নেতৃত্ব খুঁজে আনতে হবে। দলকে শক্তিশালী করতে তাদেরই প্রয়োজন। দলীয় মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী বলেছেন, এটা ভাবলে হবেনা যে, বাবা যেই পদে ছিলো ছেলেও সেই পদে আসবে এটা ভাবলে চলবে না। দলের জন্য স্ট্রাগল করতে হবে। দলের জন্য নিবেদিত যারা তাদেরই মনোনয়ন দেয়া হবে। কর্মীদের যে নেতা মূল্যায়ন কওে, মোটকথা আপাদমস্তক রাজনীতিক আওয়ামী লীগারদের জনপ্রতিনিধি দেখতে চায় এখন আওয়ামীলীগ।

 

স্থানীয় দলীয় নেতা-কর্মীরাও জানায়, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান পদে যে চমক দেখিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। তাতে আমাদের আস্থা আরও বেড়ে গেছে। সোনারগাঁয়ে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলো ১৫ জন। এরমধ্যে অনেক বিতর্কিত দলীয় পদধারীও ছিলেন। ছিলেন প্রয়াত চেয়ারম্যানের ভাই আত্মীয়রাও। শেষ পর্যন্ত এমন একজনকে বেছে নিয়েছেন প্রধাণমন্ত্রী শেখ হাসিনা, যিনি আপাদ মস্তক আওয়ামীলীগার। দলের কঠিন সময়েও যিনি দল ছেড়ে যাননি। দলের বিরুদ্ধে কখনো কোন কথা বলেননি। সিদ্ধান্ত অমান্য করেননি। এমন একজন রাজনীতিককে এবার নৌকা দিয়েছেন শেখ হাসিনা। ইতিমধ্যে যিনি বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে, বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণার। শুধু সোনারগাঁ নয়, ঢাকা ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনেও একই ম্যাজিক দেখিয়েছেন শেখ হাসিনা। শুধু সিটি কর্পোরেশন নয়, ঢাকা-৪ সংসদীয় আসনে প্রয়াত এমপি’র ছেলে, প্রধানমন্ত্রীর আত্মীয়, শিল্পপতি অনেকেই দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পেয়েছে একজন পোড় খাওয়া ত্যাগী রাজনীতিক। অপরদিকে যারা নিজেদের স্বার্থে আওয়াম ীলীগার সাজেন, দলে কর্মী তৈরী না করে সরকার ও জনগনের অর্থ লুটপাটের জন্য ঠিকাদার সিন্ডিকেট তৈরী করেন। স্বার্থ উদ্ধার হলেই পল্টি দেন, দলীয় সভানেত্রী ও সরকারকে নিয়ে সমালোচনার দুঃসাহস দেখান। এমন দলীয় পদধারী রাজনীতিকরা সামনে আর দলীয় মনোনয়ন পাবেনা। এটা নিশ্চিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com