1. [email protected] : admi2017 :
  2. [email protected] : test2246679 :
  3. [email protected] : test29576900 :
  4. [email protected] : test44134420 :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :
কঠোর বিধি নিষেধ: দ্বিতীয় দিন চলছে গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আর নেই করোনা টিকার প্রথম ডোজ নিলেন পথের সময় সম্পাদক তৌকির রাসেল আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের নামে প্রতারণা,র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ১ যথাযোগ্য মর্যাদায় সারাদেশে ঈদুল আজহা উদযাপিত শেষ মুহূর্তে জমে উঠেছে রাজধানীর কোরবানির পশুর হাট রোটারী ক্লাব অব ডান্ডি ও তিলোত্তমা নারায়ণগঞ্জ জয়েন প্রজেক্টের কোমলমতী শিশুদের মাঝে পবিত্র কোরআন শরীফ,পাঞ্জাবী-হিজাব ও টুপি প্রদান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রচুর জ্ঞান আহরন করতে হবেঃ বীরমুক্তিযোদ্ধা এমএ রশিদ কোন মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না পড়ে, সেভাবে আমরা পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে করোনা : ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯২জন

নারায়ণগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসের ভিতরে বসার স্থানের দাবিতে দলিল লেখকদের কলম বিরতি

টেলিগ্রাফ রিপোর্ট:
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৮ বার

রেজিষ্ট্রি অফিসের ভিতরে বসার স্থানের দাবিতে নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা সাব রেজিষ্ট্রি অফিসের সকল দলিল লেখকরা কলম বিরতি পালন করছে। রবিার সকালে রেজিষ্ট্রি কমপ্লেক্স ভবনের সামনে এ কলম বিরতি পালন করা হয়।

এসময় বক্তারা বলেন দলিল লেখকদের সরকারী সার্কুলার অনুযায়ী রেজিষ্ট্রি অফিসের ভিতরে বসার স্থান না করা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা সাব রেজিষ্ট্রি অফিসের সকল দলিল লেখকদের কলম বিরতি চলবে।

নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা সাব-রেজিষ্ট্রি অফিসে আমরা প্রায় ৪ শতাধিক সরকারী সনদ প্রাপ্ত দলিল লেখক আছি। দলিল লিখন কার্য্য সম্পাদনের জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষের অনুমতি স্বাপেক্ষে রেজিষ্ট্রেশন কমপ্লেক্স ভবনের সামনে সরকারী জায়গায় দু’টি সেড নির্মাণ করে প্রায় ৩ বৎসর যাবৎ দলিল সম্পাদনের আনুসাঙ্গিক কাজ করে আসছিলাম। কিন্তু বর্তমান সময়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সম্প্রসারণ ও পানি নিষ্কাশনের জন্য সেড দুটি ভেঙ্গে ফেলায়, আমরা উক্ত অফিসের দলিল লেখকগণ বসার নির্দিষ্ট স্থান হারিয়ে বাস্তুহারা ও ভবঘুরের মতো রাস্তায় রাস্তায় ঘুরছি।

তারা আরো বলেন যখন একজন দলিল লেখকের সনদ অনুমোদন দেওয়া হয়, তাতে সরকার কর্তৃক শর্তেও লেখা আছে “দলিল লেখক দলিল মুসাবিধা এবং সম্পাদন করবেন সংশ্লিষ্ট রেজিষ্ট্রি অফিস প্রাঙ্গণে” ইতিপূর্বে মাননীয় আইনমন্ত্রী মহোদয়, আশ্বাস দেওয়া স্বত্ত্বেও আজও আমরা রেজিষ্ট্রেশন কমপ্লেক্স, নারায়ণগঞ্জ এর দলিল লেখকগণ কমপ্লেক্স আঙ্গীনায় বসে কাজ করতে পারছি না। এটা আমরা দলিল লেখকদের সরকার কর্তৃক প্রদত্ত অধিকার। আমরা বসার জন্য নির্দিষ্ট নিরাপদ স্থান চাই, যাতে আমরা নিরাপদে বসে আমাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারি। বর্তমানে আমরা যে পরিস্থিতিতে আছি, এতে শুধু আমরা দলিল লেখকরাই অনিরাপদ নয়, দলিল করতে আসা দলিল দাতা-গ্রহিতা সহ সংশ্লিষ্ট সকল সেবা প্রাত্যাশিত জনগণই অনিরাপদ। এমন অনিরাপদ অরক্ষিত পরিবেশে দলিল লেখকগণ দলিল সম্পাদনের মতো গুরুত্বপূর্ণ কাজ করতে পারেন না।

 

তাই সাব-রেজিষ্ট্রার মহোদয়কে গত ১৪ই জুলাই দলিল লেখকদের সমন্বয় কমিটির “প্রধান সমন্বয়ক ও নারায়ণগঞ্জ জেলা দলিল লেখক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সমন্বয় কমিটির আহ্বায়ক ও নারায়ণগঞ্জ জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কলিমউল্লাহ্ এবং সমন্বয় কমিটির সদস্য সচিব ও নারায়ণগঞ্জ সদর দলিল লেখক সমিতি সাধারণ সম্পাদক মুহাম্মদ জালাল হোসেন” কমিটির সকল নেতৃবৃন্দকে সাথে নিয়ে জানিয়ে আসেন, এমন অনিরাপদ পরিবেশে তারা দলিল সম্পাদন করতে পারবেন না এবং পরদিন গত ১৫ই জুলাই সকাল বেলা নারায়ণগঞ্জ জেলার সম্মানিত জেলা রেজিষ্ট্রার মহোদয় ও সাব-রেজিষ্ট্রার’র সহিত সকল নেতৃবৃন্দ পুনরায় মিটিং করেন এবং কমপ্লেক্স ভবনের খালি জায়গায় সেড নির্মাণের অনুমতি প্রার্থনা করেন।

 

যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় দলিল লেখকগণ কলম বিরতি ঘোষণা করেন। যাতে করে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছেন এবং এই করোনা মহামারিতে দলিল লেখকগণ কর্ম হারিয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় আইনমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন দলিল লেখকদের সমন্বয় কমিটির “প্রধান সমন্বয়ক ও নারায়ণগঞ্জ জেলা দলিল লেখক সমিতির সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম, সমন্বয় কমিটির আহ্বায়ক ও নারায়ণগঞ্জ জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কলিমউল্লাহ্ এবং সমন্বয় কমিটির সদস্য সচিব ও নারায়ণগঞ্জ সদর দলিল লেখক সমিতি সাধারণ সম্পাদক মুহাম্মদ জালাল হোসেন” ফতুল্লা দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর, নারায়ণগঞ্জ সদর দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ সালাহ্ উদ্দিন, ফতুল্লা দলিল লেখক সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ মজিবুর রহমান, নারায়ণগঞ্জ সদর দলিল লেখক সমিতির কার্যকরী সভাপতি মোঃ আলী নূর মোল্লা, সম্মানিত উপদেষ্টা সামছুল আলম বাচ্চু, ফতুল্লা দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর ফারুক, ফতুল্লা দলিল লেখক সমিতির অর্থ সম্পাদক মোঃ মুর্তোজা আলী, ফতুল্লা দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ নিজামুল ইসলাম বকুল, নারায়ণগঞ্জ সদর দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সানাউল্লাহ্ সানী, নারায়ণগঞ্জ সদর দলিল লেখক কল্যাণ সমিতির অর্থ সম্পাদক সুমন ভূইয়া, কাজী সবুজ, পাভেল ও পলিন চৌধুরীসহ আরো অনেক দলিল লেখক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Telegraphnews24.com
Theme Dwonload From telegraphnews24.Com